27 C
Dhaka
মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, | সময় ১০:৫৩ পূর্বাহ্ণ

নিয়ামতপুর উপজেলা প্রেস ক্লাবে তালা ইউএনও’র বিতর্কিত ভূমিকার জন্য প্রেস ক্লাবে বিশৃংখলা

নওগাঁ প্রতিনিধি ঃ

নওগাঁর নিয়ামতপুরে উপজেলা প্রেস ক্লাবে তালা। উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরার বিতর্কিত ভূমিকার কারণে প্রেস ক্লাবে বিশৃংখলা সৃষ্টি হয়েছে। প্রেস ক্লাবে তালা মারায় থানায় সাধারণ ডায়েরী ও প্রধান উপদেষ্টা বরাবর সদস্যরা লিখিত অভিযোগ করেন।
জানা যায়, বুধবার (০৭ অক্টোবর) সকাল ১০টায় উপজেলা প্রেস ক্লাবের সদস্যরা বিশেষ প্রয়োজনে ক্লাবে আসলে দেখতে পায় রাতের অন্ধকারে কে বা কাহারা অতিরিক্ত তালা মেরে রাখে। ইতি পূর্বে প্রেস ক্লাবের কমিটি গঠন নিয়ে উপজেলা নির্বাহী অফিসার সংখ্যা গরিষ্ঠ সদস্যদের মতামতকে উপেক্ষা করে শুধুমাত্র ২ জন সদস্যের কথা মত সিদ্ধান্ত চাপিয়ে দেওয়া চেষ্টা করে। এতে ক্লাবের সদস্যরা প্রধান উপদেষ্টার সিদ্ধান্ত না মানায় চুড়ান্ত সিদ্ধান্তের জন্য সর্বশেষ গত ৩ অক্টোবর শনিবার বেলা ৪টায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে ক্লাবের সকল সদ্যস্যদের নিয়ে জরুরী সভা করেন। এতেও প্রধান উপদেষ্টা ও উপজেলা নির্বাহী অফিসার সংখ্যা গরিষ্ঠ সদস্যদের মতামতকে উপক্ষো করে এক তরফাভাবে ঐ দুই সদস্যের মতামতকে গুরুত্ব দিয়ে সিদ্ধান্ত নেওয়া চেষ্টা করেন। বাঁকী ১৪জন সদস্যরা তা মানতে রাজি না হওয়ায় কোন সিদ্ধান্ত ছাড়াই সভা শেষ হয়। কিন্তু কোন সিদ্ধান্ত গ্রহন করার পূর্বেই পরিকল্পিতভাবে রাতের অন্ধকারে কে বা কাহারা প্রেস ক্লাবে তালা মারে।
এ বিষয়ে উপজেলা প্রেস ক্লাবের সভাপতি তোফাজ্জল হোসেন জানান, প্রেস ক্লাবে যখনি কমিটি গঠনের সময় আসে তখনই ঐ দুই সদস্য যায়যায়দিন প্রতিনিধি শাহজাহান শাজু ও সোনালী সংবাদের প্রতিনিধি ও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল ইসলাম সেলিম বিশৃংখলা সৃষ্টি করে। ইতি পূর্বে যখন নূরুল ইসলাম সভাপতি ছিলেন তখন দুই টন গম পেয়েছিল তারও তারা আত্মসাৎ করে। সম্প্রতি সাবেক উপজেলা নির্বাহী অফিসার আবু সালেহ মোঃ মাহফুজুল আলম প্রেস ক্লাবের জন্য রেজাউল ইসলাম সেলিমের হাতে ১২ হাজার ৫শ টাকা প্রদান করে যান। এই টাকাও আত্মসাতের চেষ্টা করছে। তাকে বার বার বলার পরেও প্রেস ক্লাবে জমা দেন নাই। এই সমস্ত বিষয় তুলে ধরলে তারা আলাদা প্রেস ক্লাব তৈরীর পায়তারা করে।
আমাদের প্রধান উপদেষ্টা সমস্যাগুলোর সমাধানের চেষ্টা না করে পক্ষপাতমুলক আচরণ করেন। এতে প্রেস ক্লাবের সমাস্যার সমাধান তো হয়নি বরং সমস্যা আরো জটিল হয়েছে।
এ বিষয়ে প্রধান উপদেষ্টা ও উপজেলা নির্বাহী অফিসারের সাথে যোগাযোগ করা হলে তিনি কোন মন্তব্য করতে হয় নাই।

আরও পড়ুন...

লক্ষ্মীপুরে বোমা ও গুলিসহ যুবদল নেতা বুলেট আটক

Staff correspondent

ময়মনসিংহের গফরগাঁওয়ে বিয়ে মেনে নানেওয়ায় ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে যুবকের আত্মহত্যা।

Al Mamun Sun

ময়মনসিংহের নান্দাইলে ৪ ঘণ্টা পর পুকুর থেকে শিশুর লাশ উদ্ধার।

Al Mamun Sun
bn Bengali
X