32 C
Dhaka
মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, | সময় ৫:২৫ অপরাহ্ণ

ধর্ষকদের শাস্তির দাবীতে কলাপাড়ায় বিক্ষোভ, মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ ॥

রাসেল কবির মুরাদ , কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি ঃ

কলাপাড়ায় ধর্ষকদের বিরুদ্ধে ছাত্র-জনতার “ধর্ষকদের উল্লাস, ধর্ষিতার কান্না আর না, আর না” – এ শ্লোগানে প্রকম্পিত সারা শহর। বুধবার সর্বস্তরের ছাত্র-জনতা, কলাপাড়া বাসী ও গ্রাজুয়েট ক্লাবের যৌথ উদ্যোগে নোয়াখালীর বেগমগঞ্জে বর্বরোচিত ও সিলেটে গনধর্ষনের প্রতিবাদে সারাদেশের ন্যায় বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। পৌর শহরে ধর্ষনবিরোধী বিক্ষোভ মিছিল শেষে কলাপাড়া প্রেস ক্লাবের সামনের সড়কে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন তারা। ঘন্টাব্যাপী এ কর্মসূচীতে সামাজিক সংগঠনসহ স্কুল, কলেজ ও মাদ্রাসা শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ গ্রহন করেন।

এ সময় কলাপাড়া প্রেসক্লাব সভাপতি মো.হুমায়ুন কবির, সাধারণ সম্পাদক এস এম মোশারেফ হোসেন মিন্টু, সিনিয়র সাংবাদিক মেজবাহ উদ্দিন মাননু, গ্রেজুয়েট ক্লাবের সদস্য গাজী রাইসুল ইসলাম রাজিব ও ছাত্র সমাজের পক্ষ থেকে মো: আল ইমরান বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, এ পর্যন্ত যত ধর্ষনের ঘটনা ঘটেছে তার কোন সঠিক বিচার হয়নি। তাই ধর্ষন বন্ধে আইনের সংশোধন ও বিশেষ ট্যাইবুনালে ধর্ষকদের সর্বোচ্চ শাস্তির দাবী জানান তারা।

মঙ্গলবার সন্ধ্যার পর ক্ষুদে শিক্ষার্থী ও ছাত্র সমাজের উদ্যোগে হাতে ফেস্টুন, প্লেকার্ড ও মোমবাতি জ্বালিয়ে পৌর শহরে প্রতিবাদ মিছিল বের করে। মিছিল শেষে সুরেন্দ্র মোহন সড়কে মনেহরী পট্টিতে ধর্ষনকারীদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানিয়ে তারা মানববন্ধন করে।

আরও পড়ুন...

পলাশবাড়ীতে জেলা পরিষদের উদ্যোগে প্রধানমন্ত্রী ঈদ উপহার বিতরণ

Staff correspondent

নড়াইলের পল্লীতে দেশীয় অস্ত্র উদ্ধার আটক-৩

Staff correspondent

লোহাগাড়ায় ভ্রম্যমান আদালতের অভিযান : ২০ হাজার টাকা জরিমানা

Staff correspondent
bn Bengali
X