32 C
Dhaka
মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, | সময় ২:৪৪ অপরাহ্ণ

ভারতে করোনা আক্রান্ত ৭০ লাখ ছাড়াল

করোনাভাইরাসে ভারতে গত ২৪ ঘণ্টায় ৯১৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে সরকারি হিসাবে মৃতের সংখ্যা ১ লাখ ৮ হাজার ৩৩৪ জন।

এই সময়ে কোভিডে আক্রান্ত হয়েছেন ৭৪ হাজার ৩৮৩ জন। দেশটিতে এ পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৭০ লাখ ৫৩ হাজার ৮০৬।

রোববার সকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের বরাতে এই তথ্য জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।

তবে সংবাদ সংস্থা পিটিআই শনিবার রাতে জানিয়েছে, ভারতে বর্তমানে করোনা আক্রান্তের সংখ্যা ৭০ লাখ ৪৩ হাজার ১৪৩। মৃত্যু হয়েছে ১ লাখ ৮ হাজার ২৮৬ জনের। দেশটিতে সুস্থ হয়ে উঠেছেন ৬০ লাখ ৬৬ হাজার ৩১ জন।

রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলোর রিপোর্টের ভিত্তিতে এই পরিসংখ্যান দেয়া হয়েছে।

জন হপকিন্সের রিপোর্ট অনুযায়ী, করোনা আক্রান্তের হিসাবে বিশ্বে ভারত এখনও দ্বিতীয় স্থানে। আর কোভিডে মৃত্যুহারে তৃতীয় স্থানে রয়েছে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম জনসংখ্যার এই দেশটি।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ রিপোর্ট অনুযায়ী, রোববার সকাল পর্যন্ত ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ৭০ লাখ ৫৩ হাজার ৮০৬। এদিন সকালেই ২ হাজার ২৬৩টি নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১ লাখ ৮ হাজার ৩৭১।

সুস্থ হয়ে উঠেছেন ৬০ লাখ ৭৭ হাজার ৯৭৬ জন। অ্যাক্টিভ আক্রান্ত ৮ লাখ ৬৭ হাজার ৪৫৯ জন। এ পর্যন্ত দেশটিতে ৮ কোটি ৬৮ লাখ ৭৭ হাজার ২৪২টি নমুনা টেস্ট হয়েছে। প্রতি ১০ লাখ জনসংখ্যায় টেস্ট হয়েছে ৬২ হাজার ৭৮৪ জনের।

আরও পড়ুন...

মাএ ৬৫ কিলোমিটার ব্যাসের চোখ ধরা পড়ল উপগ্রহ চিত্রে ‘নিসর্গ’

Staff correspondent

ভয়াবহ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৩৬১ জনে পৌঁছেছে।

Staff correspondent

স্ত্রীকে নিয়ে যে প্রশ্ন করায় সাংবাদিককে হুমকি দিলেন ব্রাজিল প্রেসিডেন্ট

Al Mamun Sun
bn Bengali
X