29 C
Dhaka
মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, | সময় ৭:৪১ অপরাহ্ণ

করোনায় আরও ৩১ মৃত্যু, শনাক্ত ১৪৭২ জন

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৩১ জন। এখন পর্যন্ত মারা গেছেন পাঁচ হাজার ৫৫৫ জন। একই সময়ে ১৩ হাজার ২২৭টি নমুনা পরীক্ষা করে এক হাজার ৪৭২ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১১ দশমিক ১৩ শতাংশ। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে তিন লাখ ৭৯ হাজার ৭৩৮ জনে দাঁড়াল।

আজ সোমবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। সেখানে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করা ৩১ জনের মধ্যে ১৯ জন পুরুষ ও ১২ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে একজনের বয়স ০-১০ বছরের মধ্যে, একজনের বয়স ২১-৩০ বছরের মধ্যে, তিন জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, দুই জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, সাত জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব রয়েছেন ১৭ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৫৩১ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন দুই লাখ ৯৪ হাজার ৩৯১ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ২০ লাখ ৮৪ হাজার ২২২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৮ দশমিক ২৬ শতাংশ। আর মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৭ দশমিক ৫২ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৪৬ শতাংশ।

প্রসঙ্গত, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।

আরও পড়ুন...

১৪ দলের মুখপাত্র হলেন আমির হোসেন আমু

Staff correspondent

বাংলাদেশি বংশোদ্ভূত নীনা আহমেদ ডেমোক্রেট প্রার্থী হওয়ার লড়াইয়ে বিপুল ভোটে জয়ী হয়েছেন। 

Staff correspondent

ধানমণ্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

Staff correspondent
bn Bengali
X