31 C
Dhaka
মঙ্গলবার, ১৩ অক্টোবর ২০২০, | সময় ৪:৫৩ অপরাহ্ণ

প্রয়োজনে নিক্সনের বিরুদ্ধে মামলা: সিইসি

উপজেলা পরিষদ নির্বাচনে ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী (নিক্সন) আচরণবিধি লঙ্ঘন করেছেন বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা। প্রয়োজনে তার বিরুদ্ধে মামলা করা হবেও বলে জানান তিনি।

আজ মঙ্গলবার রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন সিইসি।

সিইসি বলেন, নির্বাচন পরিচালনার সময় একজন সংসদ সদস্য যে আচরণ করেছেন, তা কাম্য নয়। তিনি আচরণবিধি ভঙ্গ করেছেন এবং আইনে যে বিধিবিধান আছে, তার ব্যাপারে সেই বিধান প্রযোজ্য হবে পরিপূর্ণভাবে। সংসদ সদস্য হিসেবে এ ব্যাপারে আলাদাভাবে কোনো কিছু হবে না।

এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, আগে সামারি ট্রায়ালের সুযোগ ছিল, এখন যেহেতু নির্বাচন হয়ে গেছে সেই সুযোগ নেই। তবে আইনে যেটি আছে তা হবে। আমরা দেখি, যদি মামলা করার প্রয়োজন হয় মামলাই করব। দেখি আমরা এখনও সিদ্ধান্ত নিইনি।

এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, আগে নির্বাচনে দু-একটি জায়গায় সংসদ সদস্যরা যাওয়ার চেষ্টা করেছিলেন, আমরা ব্যবস্থা নেয়ায় তারা আর যাননি। ফরিদপুরে তিনি গেছেন। আইনে যা আছে আমরা সেই অনুযায়ী তার ক্ষেত্রে ব্যবস্থা নেব। এখানে ব্যক্তি কি তা আমাদের কাছে বিবেচ্য বিষয় নয়। আইন ভঙ্গ করেছেন, তাই যেভাবে যেটি করণীয় তা করব।

এর আগে সরকারের মন্ত্রিপরিষদ বিভাগ থেকে নিক্সন চৌধুরীর আশোভন আচরণের বিষয়ে প্রতিকার চেয়ে নির্বাচন কমিশনে চিঠি দেয়া হয়।

আরও পড়ুন...

ভোট দিলেন প্রধানমন্ত্রী

Staff correspondent

গবেষণা করলেই চলবে না, ফলাফলটাও জানতে চাই : প্রধানমন্ত্রী

Staff correspondent

দুর্যোগ সম্পর্কিত তথ্য সেবায় জরুরি হটলাইন নম্বর

Staff correspondent
bn Bengali
X