31 C
Dhaka
সোমবার, ২৬ অক্টোবর ২০২০, | সময় ৪:২৫ অপরাহ্ণ

পাটকল শ্রমিকরা গোল্ডেন হ্যান্ডশেকের টাকা পাবেন ১৮ অক্টোবর থেকে

খুলনা অঞ্চলের রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকদের গোল্ডেন হ্যান্ডশেকের টাকা ১৮ অক্টোবর থেকে দেয়া শুরু হবে। ওই দিন প্লাটিনাম জুট মিলে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এ কর্মসূচির উদ্বোধন করবেন। একই দিন কার্পেটিং জুট মিলের শ্রমিকদেরও টাকা দেয়া হবে।

বাংলাদেশ পাটকল কর্পোরেশনের (বিজেএমসি) আঞ্চলিক সমন্বয়কারী গোলাম রব্বানী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, পর্যায়ক্রমে সব মিলের শ্রমিকদের পাওনা পরিশোধ করা হবে। উদ্বোধনী দিনে প্লাটিনাম জুট মিলের ৩০ জন শ্রমিকের সঞ্চয়পত্রের কাগজপত্র, ব্যাংক অ্যাকাউন্ট নগদ টাকা প্রদানের স্লিপসহ প্রয়োজনীয় কাগজপত্র দেয়া হবে।

খুলনা বিভাগীয় শ্রম অধিদফতরের পরিচালক মিজানুর রহমান জানান, খুলনা অঞ্চলের প্রথম পর্যায়ে ১৮ অক্টোবর প্লাটিনাম ও কার্পেটিং জুট মিলের শ্রমিকদের গোল্ডেন হ্যান্ডশেকের টাকা দেয়া হবে। পর্যায়ক্রমে প্রতিদিনই শ্রমিকদের পাওনা টাকা দেয়া হবে। ইতোমধ্যে প্লাটিনাম জুট মিলের অর্থছাড় দিয়েছে অর্থ মন্ত্রণালয়।

তিনি বলেন, শ্রমিকরা যাতে নির্বিঘ্নে এবং হয়রানিমুক্তভাবে টাকা পায় সে বিষয়ে শ্রম অধিদফতরের পক্ষ থেকে একজন প্রতিনিধি থাকবে। প্লাটিনাম ও কার্পেটিং জুট মিলের পর পর্যায়ক্রমে অন্যান্য মিলের শ্রমিকদেরও পাওনা পরিশোধ করা হবে।

জানা গেছে, পর্যায়ক্রমে প্লাটিনাম জুবলী জুট মিলের অবসরপ্রাপ্ত ও অবসানকৃত ৩ হাজার ৮৩৬ জন স্থায়ী শ্রমিকের পাওনা অর্থ দেয়া হবে। এ ছাড়া বদলি শ্রমিকদেরও মজুরি কমিশনের অর্থ দেয়া হবে।

আরও পড়ুন...

ফরিদগঞ্জে,সাংসদ,ইউএনও,থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা,প্রেসক্লাবের সদস্যবৃন্দ কর্তৃক শহীদ মিনার/বেদীতে পুষ্পার্ঘ অর্পন।

Staff correspondent

নড়াইলের পল্লীতে ধারালো অস্ত্র’ দিয়ে কুপিয়ে হাত-পা বিচ্ছিন্ন!! পুলিশ ঘটনাস্থল পরিদর্শন

Staff correspondent

সীতাকুণ্ডে কাভার্ডভ্যান ধাক্কায় বারআউলিয়া হাইওয়ে পুলিশের সাব ইন্সপেক্টর মৃত্যু

Al Mamun Sun
bn Bengali
X