27 C
Dhaka
মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, | সময় ১১:০৯ পূর্বাহ্ণ

রানীশংকৈলে সবজির বাজারে আগুনের ঝাঁজ, মাছের বাজারে সস্তি।

বিজয় রায় , ঠাকুরগাঁও প্রতিনিধি ঃ

ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলে যেন লাগামহীন ভাবে বেড়েই চলছে কাচা সবজির দাম বিপাকে পড়েছে নিম্ন আয়ের মানুষ।
সব থেকে বড় পাইকারি  সবজির বাজার উপজেলা শিবদিঘি কাঁচা বাজার যা এখন করোনার কারণে জন সমাগম এরাতে হাট টি বসানো হয়েছে শেখ রাসেল মিনি স্টেডিয়াম মাঠে সেখানে গিয়ে দেখা যায় লাগামহীন ভাবে চড়া দামে পাইকারি ভাবে বিক্রি হচ্ছে সকল প্রকার কাঁচা সবজি। 
আর খুচরা নিম্ন আয়ের  ক্রেতারা যেন বিমুখ বাজারের দিকে। বাজার করতে আসা পৌর শহরের বাসিন্দা নুর ইসলাম কিনু জানান বাজারে করতে এসে যেন আগুনের ঝাঁজ  লাগে, বেগুন কিনতে হয় প্রতি কেজি ৬০,আলু ৪৫, মুলা ৪০,বরবটি ৬০, কচু ৩০,টমেটো ১৬০, পেপে ৩০, ফুলকপি ১০০, ঢেরশ ৬০,করলা ৬০,পেয়াজ ৯০,রসুন ১১০,আদা ১৬০,কাচা মরিচ ২৪০,সুকনো মরিচ ৩০০,।শাকের দাম ও যেন চড়াও।  যা ধরা হয় আগের তুলনায়  দ্বিগুন আর এতে সব থেকে বিপাকে পড়েছে খেটে খাওয়া দিন মুজুর নিম্ন আয়ের মানুষ। 
তবে নিম্ন আয়ের ক্রেতাদের কাছে যেন মাছের বাজার কিছুটা সস্তি, এবছর কয়েক দফায় বন্যা হওয়ার কারনে কয়েক বছরের তুলনায় মাছের বাজার অনেকটা নিয়ন্ত্রণে। 
এবিষয়ে উপজেলার সবজি বিক্রি করতে আসা কয়েক জন কৃষক জানায় এবছর কয়েক দফায় বন্যার কারণে সবজির ক্ষেত যেন পানির নিচে তলিয়ে যাওয়ার কারণে ফসল প্রায় বেশির ভাগ নষ্ট হয়ে গেছে তাই কাচা সবজির বাজারে দাম অনেক টা বেশি আগের তুলানায়।

আরও পড়ুন...

নড়াইল জেলা আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত 

Staff correspondent

রাতের বেলা নিম্নআয়ের মানুষের ঘরে ঘরে প্যাকেট ভর্তি খাবার নিয়ে হাজির ঝিনাইদহ পুলিশ সুপার

Staff correspondent

সুকড়ের কামড়ে আঙ্গুল হারিয়ে হাসপাতালের বিছানায় কাতড়াচ্ছে সোহেল ॥

Staff correspondent
bn Bengali
X