31 C
Dhaka
সোমবার, ২৬ অক্টোবর ২০২০, | সময় ৭:১৭ অপরাহ্ণ

নিক্সন চৌধুরীর বিরুদ্ধে মামলা করল ইসি

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে স্বতন্ত্র সংসদ সদস্য (এমপি) মুজিবর রহমান চৌধুরী ওরফে নিক্সনের বিরুদ্ধে মামলা করেছে নির্বাচন কমিশন (ইসি)। আজ বৃহস্পতিবার সকালে চরভদ্রাসন থানায় ফরিদপুর-৪ আসনের এ সংসদ সদস্যের বিরুদ্ধে মামলাটি করা হয়।

এর আগে গতকাল বুধবার নিক্সনের বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন। গতকাল এ ব্যাপারে বিষয়টি নিশ্চিত করেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। তিনি বলেছিলেন, স্থানীয় সাংসদ বিধিবহির্ভূত আচরণ করেছেন। এ সংক্রান্ত যথেষ্ট তথ্যউপাত্ত কমিশনের হাতে আছে। যা মামলা করার জন্য যথেষ্ট। এমপি নিক্সন নির্বাচনী বিধি লঙ্ঘন করেছেন। ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনকে কেন্দ্র করে জেলা প্রশাসককে (ডিসি) হুমকি ও নির্বাচনী দায়িত্বে থাকা কর্মকর্তাদের গালিগালাজ করার অভিযোগে তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনকে কেন্দ্র করে উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন সুলতানাকে ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য নিক্সন চৌধুরী গালিগালাজ করেছেন বলে অভিযাগ ওঠে। এরকম একটি অডিও সামাজিকমাধ্যমে ভাইরালও হয়েছে। তবে সংবাদ সম্মেলন করে নিক্সন চৌধুরী বলেছেন, সেই কণ্ঠ তার না। অডিওটি সুপার এডিট করা হয়েছে বলেও তিনি দাবি করেন।

মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে নিক্সন চৌধুরী বলেন, ‘ওই ভয়েসটাই (কণ্ঠস্বর) আমার না। প্রথমে আমি এসিল্যান্ডকে (সহকারী কমিশনার, ভূমি) ফোন করেছিলাম। “আমি দেখতেছি”, বলে তিনি ফোনটা বন্ধ করে দেন। পরে আমি আপাকে (টিএনও) ফোন করলাম যে, “আপা আমার একটা লোক ধরা পড়ছে আপনি একটু দেখেন। সে কোনও অন্যায় করেনি, মাঠে দাঁড়িয়ে সিগারেট খাচ্ছিল। তাকে বিজিবি ধরে নিয়ে গেছে। আপনি একটু ব্যবস্থা নেন।” এই কথাটুকুই আমি তাকে বলেছি। বাকি কোনও কথা আমার না। এটা আপনি টিএনও সাহেবকে জিজ্ঞেস করলেই পাবেন।’

তিনি আরও বলেন, ‘আপনারা জিজ্ঞেস করেন, এই গালিগুলো আমি টিএনও’কে দিয়েছি কিনা। সুনির্দিষ্টভাবে প্রমাণ করুন যে, এই ভয়েসটা আমার। এই ক্লিপগুলো একেক জায়গা থেকে কেটে নিয়ে আমাকে হেয় প্রতিপন্ন করার জন্য করা হয়েছে।’

আরও পড়ুন...

কুমিল্লা দেবীদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নতুন এ্যাম্ব্যুলেন্স বরাদ্ধ

Staff correspondent

ঘূর্ণিঝড় বুলবুলের তান্ডবে সারাদেশে  প্রাণ গেল ১৩ জনের !

Staff correspondent

পলাশবাড়ী হরিনাবাড়ী পুলিশের বিশেষ অভিযানে মাদক ডাকাতিসহ ১৩ মামলার আসামি সাইফুল গ্রেফতার

Staff correspondent
bn Bengali
X