25 C
Dhaka
শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, | সময় ১২:৩৪ অপরাহ্ণ

রবিবার থেকে বশেমুরবিপ্রবিতে অনলাইন ক্লাস,শিক্ষার্থীরা পাবেন প্রয়োজনীয় সরঞ্জাম।

সজিবুর রহমান,বশেমুরবিপ্রবিঃ

আগামী রবিবার (১৮ অক্টোবর) থেকে গোপালগঞ্জ এর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পুরোদমে অনলাইন ক্লাস শুরু হবে বলে জানা গেছে।বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড.এ.কিউ.এম মাহবুব এ কথা জানান।
বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক ও ডিনদের সাথে আলোচনা করে রবিবার থেকে বশেমুরবিপ্রবি অনলাইন ক্লাস সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে উপাচার্য সাংবাদিকদের জানান।
এর আগে কয়েকটি ধাপে বশেমুরবিপ্রবিতে পরীক্ষামূলক অনলাইন ক্লাস নেওয়া হয়।প্রথমদিকে শিক্ষার্থীদের উপস্থিতি সন্তোষজনক হলে সময় বৃদ্ধি পেতে শিক্ষার্থীদের উপস্থিতি কমে যায়।এবার শিক্ষার্থীদের উপস্থিতি নিশ্চিত করার জন্য সকল পদক্ষেপ নিয়ে অনলাইন ক্লাস শুরু করা হবে।
পূর্বে ক্লাস করার অভিজ্ঞতা থেকে শিক্ষার্থীরা বলেন,অনলাইনে একটা ক্লাস করার জন্য আমাদের অনেক ডেটা ইন্টারনেট লাগে।একটানা দুই ঘন্টার একটা ক্লাস করতে গেলে ৪০০-৫০০ এমবি শেষ হয়ে যায়।বর্তমানে ইন্টারনেটের মূল্য অধিক হওয়ায় আমাদের পক্ষে অনলাইন ক্লাস করা সম্ভব হচ্ছে না।এছাড়াও সকলের প্রয়োজনীয় ডিভাইস নেই।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এসব সমস্যা ও প্রতিকূলতা স্বীকার করে বলেন,আমরা অন্যান্য বিশ্ববিদ্যালয় থেকে পিছিয়ে আছি নিয়মিত অনলাইন ক্লাস না হওয়ায়।এ ক্ষতি পুষিয়ে নিতে শিক্ষার্থীদের ক্লাস করার জন্য প্রয়োজনীয় উপকরণ দিয়ে ক্লাসে উপস্থিত করার চেষ্টা করছি।সকলকে প্রয়োজনীয় উপকরণ দেওয়া অনেক সময়ের ব্যাপার।তারপরও আমরা চেষ্টায় আছি।

আরও পড়ুন...

ইয়াবা সহ আটককৃত জবি কর্মচারী বহিষ্কার

Staff correspondent

ব্যক্তি উদ্যোগে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ’ কর্ণার

Staff correspondent

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ‘খ’ ও ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন

Staff correspondent
bn Bengali
X