26 C
Dhaka
বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, | সময় ১০:৪৪ অপরাহ্ণ

হবিগঞ্জে সায়হামে অগ্নিকান্ডের ঘটনায় ক্ষতি ৭৫ কোটি টাকা : নিয়ন্ত্রণে লাগতে পারে পুরো দিন

হবিগঞ্জ প্রতিনিধি :

হবিগঞ্জের মাধবপুরে সায়হাম কটন ও ফয়সল স্পিনিং কারখানার তুলার গুদামে অগ্নিকান্ডের ঘটনায় প্রায় ৭০-৭৫ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানের কর্তৃপক্ষ।
সায়হাম কটন মিলের ডেপুটি জেনারেল ম্যানেজার আমিনুর রহমান জানান- গুদামে প্রায় ১৫ হাজার বেল তুলা ছিল। এ অগ্নিকণ্ডের ঘটনায় তাদের অন্তত ৭০ থেকে ৭৫ কোটি টাকার ক্ষতি হয়েছে।
এর আগে বুধবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে আগুনের সূত্রপাত হয়। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট।
হবিগঞ্জ ফায়ার স্টেশনের কর্মকর্তা শিমুল মোঃ রাফি জানান, রাত সাড়ে ১২টায় আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত সিলেট, হবিগঞ্জ, শায়েস্তাগঞ্জ ও মাধবপুরের ফায়ার সাভির্সের ৬টি ইউনিট আগুন নিয়ন্ত্রনের চেষ্টা চালাচ্ছে।
তিনি আরও জানান, সায়হাম কটন ও ফয়সল স্পিনিং কারখানার যৌথভাবে ব্যবহৃত প্রায় পাঁচ লাখ বর্গফুটের তুলার গুদামে আগুন ছড়িয়ে পড়েছে। দীর্ঘ প্রচেষ্টায় আগুনের ভয়াবহতা কিছুটা কমেছে। তবে তুলার বিশাল স্তুপের ভেতরে আগুন ছড়িয়ে পড়েছে। সেজন্য পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে বৃহস্পতিবার সারাদিন লেগে যেতে পারে বলে ধারণা করছেন তারা। এছাড়া এ ঘটনায় বিপুল পরিমান আর্থিক ক্ষয়-ক্ষতি হবে বলেও জানিয়েছেন।

আরও পড়ুন...

“আম্পান” লন্ডভন্ড করে দিয়ে গেল কালিগঞ্জের ঘরবাড়ি, গাছপালাসহ নদীর বেড়িবাঁধ

Staff correspondent

নড়াইলে পুলিশ সদস্যদের মধ্যে পুরস্কার বিতরণ করলেনঃ এসপি জসিম উদ্দিন!!

Staff correspondent

ফেসবুকে “আলবিদা” স্ট্যাটাস দিয়ে প্রেমিক-প্রেমিকা না ফেরার দেশে!

Staff correspondent
bn Bengali
X