22 C
Dhaka
মঙ্গলবার, ১ ডিসেম্বর ২০২০, | সময় ৮:২২ পূর্বাহ্ণ

ইসলামপুরের জিয়াউল হক হত্যা মামলার রায়ে একজনের ফাঁসি ও দুইজনের যাবজ্জীবন

লিয়াকত হোসাইন লায়ন,জামালপুর প্রতিনিধি ॥

জামালপুরে ভাড়ায় মোটরসাইকেল চালক জিয়াউল হক(৩২) হত্যা মামলায় একজনের ফাঁসি ও দুইজনের যাবজ্জীবন কারাদন্ডাদেশ দিয়েছে জেলা ও দায়রা জজ আদালত। রবিবার দুপুরে বিচারক মোঃ জুলফিকার আলী খান এই রায় দেন।
মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী হলেন ইসলামপুর উপজেলার করইতার গ্রামের নবাব আলী খানের ছেলে মাহবুবুর রহমান বুলবুল। যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত আসামীরা হলেন মেলান্দহ উপজেলার মাঝবন্দ নাংলা গ্রামের নুর মোহাম্মদের ছেলে মনির ও গোবিন্দপুর নাংলা গ্রামের সুলতানের ছেলে বাবু।
রাষ্ট্রপক্ষের আইনজীবী নির্মল কান্তি ভদ্র জানান, গত ২০১১ সালের ৫ অক্টোবর সকালে ইসলামপুর উপজেলার ধর্মকুড়া শান্তিপাড়া গ্রামের সামিউল হকের ছেলে ভাড়ায় মোটরসাইকেল চালক জিয়াউল হককে পার্শবর্তী করইতার গ্রামের বুলবুল জামালপুরের নান্দিনায় শশুরবাড়িতে যাওয়ার জন্য মোটরসাইকেল ভাড়া নেয়ার কথা বলে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। পরদিন ৬ অক্টোবর দুপুরে মেলান্দহ উপজেলার চারাইলদার পাথালিয়া গ্রামের মতিবর হাজির ধানক্ষেত থেকে জিয়াউল হকের হাত-পা বাঁধা অবস্থায় লাশ উদ্ধার করা হয়। পরে ওইদিনই নিহতের স্ত্রী মোছাঃ বিউটি বেগম মেলান্দহ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। আদালত ১৮ জন স্বাক্ষীর মধ্যে ১৪ জনের স্বাক্ষ্য গ্রহন শেষে মাহবুবুর রহমান বুলবুলকে মৃত্যুদন্ড, ৫০ হাজার টাকা অর্থদন্ড ও দুই বছরের সশ্রম কারাদন্ড এবং মনির ও বাবুকে যাবজ্জীবন, ১০ হাজার টাকা অর্থদন্ড ও দুই বছরের সশ্রম কারাদন্ডের আদেশ দেন। মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী মাহবুবুর রহমান বুলবুল পলাতক রয়েছে।
মামলায় আসামীপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মোঃ বজলুল হক ও অ্যাডভোকেট এস.এম.জামাল আবদুন নাসের বাবুল।

আরও পড়ুন...

হরিপুরে বিএনপি’র দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

Staff correspondent

কলাপাড়ায় রাবনাবাদ চ্যানেলে মাছধরা ট্রলার ডুবে নিখোজ-১ ॥

Staff correspondent

রাজধানীর কাঁঠালবাগান এসি থেকে আগুন, পরিবারের ৪ জনের অবস্থা আশঙ্কাজনক

Staff correspondent
bn Bengali
X