27 C
Dhaka
সোমবার, ২৩ নভেম্বর ২০২০, | সময় ৫:৫১ অপরাহ্ণ

করোনায় আরও ১৮ মৃত্যু, শনাক্ত ১৩৮০ জন

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১৮ জন। এখন পর্যন্ত মারা গেছেন পাঁচ হাজার ৬৯৯ জন। একই সময়ে ১৩ হাজার ৬১১টি নমুনা পরীক্ষা করে এক হাজার ৩৮০ জনকে শনাক্ত করা হয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। সেখানে জানানো হয়েছে, পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১০ দশমিক ১৪ শতাংশ। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে তিন লাখ ৯১ হাজার ৫৮৬ জনে দাঁড়াল।সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করা ১৮ জনের মধ্যে ১৪ জন পুরুষ ও চার জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে দুই জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, পাঁচ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব রয়েছেন ১১ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৫৪২ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন তিন লাখ সাত হাজার ১৪১ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ২১ লাখ ৯২ হাজার ৩২৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৭ দশমিক ৮৬ শতাংশ। আর মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৮ দশমিক ৪৪ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৪৬ শতাংশ।

প্রসঙ্গত, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।

আরও পড়ুন...

৩৪তম বিসিএস পুলিশ ক্যাডার আপন দুই ভাই

Staff correspondent

ফ্লু ভাইরাস: শাহজালালে চীন থেকে আসা যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা

Staff correspondent

ট্রেনের শতভাগ টিকিট বিক্রি শুরু

Al Mamun Sun
bn Bengali
X