24 C
Dhaka
মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, | সময় ১০:৫৩ অপরাহ্ণ

বেনাপোল-পেট্রাপোল দিয়ে ৪ দিন আমদানি-রপ্তানি বন্ধ

মোঃ জসীম উদ্দীন,বেনাপোল প্রতিনিধিঃ

সনাতন ধর্মালম্ভীদের শারদীয় দুর্গাপূজা উপলক্ষে আগামী ২৩শে অক্টোবর থেকে টানা ৪দিন ভারতের পেট্রাপোল বন্দরের সাথে  বাংলাদেশর বেনাপোল স্থল বন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে।

তবে এ সময় বেনাপোল বন্দরে পণ্য খালাস ও বাংলাদেশ-ভারতের মধ্যে পাসপোর্ট  যাত্রীদের যাতায়াত স্বাভাবিক থাকবে বলে জানিয়েছেন বন্দর কর্তৃপক্ষ।

ভারতের পেট্রাপোল বন্দরের সি এন্ড এফ এজেন্ট স্টাফ ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক শ্রী কার্তিক চক্রবর্তী জানান,শারদীয় দূর্গা পুজা উপলক্ষে ২৩শে অক্টোবর থেকে সরকারী ভাবে ৪দিন সাধারন ছুটি ঘোষনা করায় বেনাপোল-পেট্রাপোল বন্দরে সকল প্রকার অামদানি-রফতানি বাণিজ্য বন্ধ থাকবে। এসংক্রান্ত একটি পত্র বেনাপোল বন্দর ও কাস্টমস হাউসে দেওয়া হয়েছে।

বেনাপোল কাস্টমসের ডেপুটি কমিশনার মুস্তাফিজুর রহমান ভারতের পেট্রাপোল বন্দরের চিঠি প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করে  জানান,ভারতে শারদীয় দুর্গাপূজার ছুটি থাকায় ২৩শে অক্টোবর সকাল থেকে ২৬শে অক্টোবর পর্যন্ত দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে বলে ভারতীয় কাস্টমস কর্তৃপক্ষ আমাদের জানিয়েছেন।

এসময়  আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও বন্দরে পণ্য খালাস,লোড-আনলোড ও বন্দর কাস্টমসে কাজ চলবে। ২৭শে অক্টোবর সকাল থেকে দুই দেশের মধ্যে পূনরায় আমদানি-রপ্তানি শুরু হবে বলেও জানান তিনি।

আরও পড়ুন...

কালীগঞ্জ জঙ্গল থেকে বিবাহিতা কিশোরী গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার করেছে পুলিশ

Staff correspondent

সাতক্ষীরায় বিজ্ঞানভিত্তিক হোমিওপ্যাথিক সেমিনার অনুষ্ঠিত

Staff correspondent

লক্ষীপুরে বজ্রপাতে দুইজনের মৃত্যু

Staff correspondent
bn Bengali
X