29 C
Dhaka
বৃহস্পতিবার, ১৯ নভেম্বর ২০২০, | সময় ৯:৩৯ অপরাহ্ণ

অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩ ফরম্যাটে ভারত দলে আছেন যারা

আইপিএল শেষ হতে না হতেই অস্ট্রেলিয়ার উদ্দেশে উড়ে যাবে ভারত দল। সেখানে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩ ওয়ানডে, ৩ টি-টোয়েন্টি ও ৪ টেস্ট খেলবে বিরাট কোহলির দল।

আগামী ২৭ নভেম্বর থেকে ওয়ানডে ম্যাচ দিয়ে অস্ট্রেলিয়া মিশন শুরু করবে ভারত। তার আগে করোনা সুরক্ষায় দুই সপ্তাহের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে সেখানে। 

সব মিলিয়ে প্রায় আড়াই মাস অস্ট্রেলিয়াতে পার করে দিতে হবে ভারতীয় ক্রিকেট দলকে।  

এই দীর্ঘ সফর নিয়ে পূর্ণাঙ্গ সফরের সূচি আনুষ্ঠানিকভাবে প্রকাশ করেছে টিম ইন্ডিয়া। একাদশে রাখা হয়নি দলের সেরা ওপেনার হিটম্যান রোহিত শর্মাকে।

রোহিতের জায়গায় নেয়া হয়েছে আইপিএল দল কিংস ইলেভেন পাঞ্জাবের অধিনায়ক লোকেশ রাহুলকে। সহঅধিনায়ক করা হয়েছে তাকে। 

কলকাতা নাইট রাইডার্সের নির্ভরযোগ্য ব্যাটসম্যান শুভমান গিলকে রাখা হয়েছে টি-টোয়েন্টি স্কোয়াড়ে। আরও আছেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক স্রেয়াশ আইয়ার।

টেস্ট স্কোয়াডে সুযোগ পেয়েছেন হনুমা বিহারি ও চেতেশ্বর পুজারা।  

আইপিএলে ভালো পারফরম করা ৪ বোলার কমলেশ নাগরকোটি, কার্তিক তেয়াগি, ইশান পোরেল এবং টি নটরাজনকে দলে না নেয়া হলেও তারা বিরাট কোহলিদের সঙ্গে অস্ট্রেলিয়া সফরে যাবেন।

অস্ট্রেলিয়া সফরে ভারতীয় দল

টি-টোয়েন্টি স্কোয়াড

বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, শুভমান গিল, লোকেশ রাহুল (সহঅধিনায়ক ও উইকেটরক্ষক), স্রেয়াশ আইয়ার, মানিশ পান্ডে, হার্দিক পান্ডিয়া, মায়াঙ্ক আগরওয়াল, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, নবদীপ সাইনি, শার্দুল ঠাকুর।

ওয়ানডে স্কোয়াড

বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, শুভমান গিল, লোকেশ রাহুল (সহঅধিনায়ক ও উইকেটরক্ষক), স্রেয়াশ আইয়ার, মানিশ পান্ডে, হার্দিক পান্ডিয়া, মায়াঙ্ক আগরওয়াল, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, নবদীপ সাইনি, শার্দুল ঠাকুর।

টেস্ট স্কোয়াড

বিরাট কোহলি (অধিনায়ক), মায়াঙ্ক আগরওয়াল, পৃথ্বি শ’, লোকেশ রাহুল, চেতেশ্বর পুজারা, আজিঙ্কা রাহানে (সহঅধিনায়ক), হনুমা বিহারি, শুভমান গিল, ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), রিষভ পন্থ (উইকেটরক্ষক), জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, উমেষ যাদব, নবদীপ সাইনি, কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্র অশ্বিন, মোহাম্মদ সিরাজ।

আরও পড়ুন...

৯ বছর পর আইনি লড়াইয়ে জিতলেন মেসি

Al Mamun Sun

রোহিতের সেঞ্চুরিতে সিরিজ ভারতের

Staff correspondent

নিরাপদে ইসলামাবাদে টাইগাররা, কাল রাষ্ট্রপতির নিমন্ত্রণ

Staff correspondent
bn Bengali
X