24 C
Dhaka
মঙ্গলবার, ১ ডিসেম্বর ২০২০, | সময় ১১:৪৮ পূর্বাহ্ণ

বিশ্ববিদ্যালয়ে ভর্তির আগে শিক্ষার্থীদের ডোপ টেস্ট করার সুপারিশ

দেশের সব বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী ভর্তি করার আগে এবং চূড়ান্ত (ফাইনাল) পরীক্ষার আগে মাদক পরীক্ষা বা ডোপ টেস্ট বাধ্যতামূলক করার সুপারিশ করেছে একাদশ জাতীয় সংসদের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। এ সময় পুলিশ সদস্যদের ডোপ টেস্ট শুরু করায় পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানানো হয়। এ ছাড়া বৈঠকে জানানো হয় ‘ডোপ টেস্ট বিধিমালা ২০২০’ প্রণয়নের কার্যক্রম চলমান রয়েছে।

বৃহস্পতিবার(২৯ অক্টোবর) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

বৈঠকের শুরুতে সদ্য প্রয়াত অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে। এ সময় বিগত ১১তম বৈঠকের সিদ্ধান্ত বাস্তবায়ন ও অগ্রগতি প্রতিবেদন উপস্থাপন করা হয়।

এরই মধ্যে পুলিশ সদস্যদের ডোপ টেস্ট শুরু করায় বৈঠকে পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানানো হয়। এছাড়া বৈঠকে জানানো হয় ‘ডোপ টেস্ট বিধিমালা ২০২০’ প্রণয়নের কার্যক্রম চলমান রয়েছে।

বৈঠকে চলমান মাদকবিরোধী অভিযান অব্যাহত রাখাসহ দেশে কিশোর অপরাধ বৃদ্ধি পাওয়ায় কথিত কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণসহ তাদের সংশোধনের জন্য পদক্ষেপ নিতে সুপারিশ করা হয়। এছাড়াও দেশের সব গাড়ি চালককে ডোপ টেস্টের আওতায় আনার সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মো. শামসুল হক টুকুর সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, মো. আফছারুল আমীন, মো. হাবিবর রহমান, সামছুল আলম দুদু, কুজেন্দ্র লাল ত্রিপুরা, পীর ফজলুর রহমান, নূর মোহাম্মদ এবং সুলতান মোহাম্মদ মনসুর আহমদ অংশ নেন।

আরও পড়ুন...

সাজা স্থগিত, মুক্তি পাচ্ছেন খালেদা জিয়া

Staff correspondent

আবরারের মৃত্যু হয়েছে যার মারধরে !

Staff correspondent

মাস্ক-পিপিই ক্রয়ে দুর্নীতি : স্বাস্থ্য মন্ত্রণালয়সহ তিন প্রতিষ্ঠানে দুদকের চিঠি

Staff correspondent
bn Bengali
X