20 C
Dhaka
বুধবার, ২ ডিসেম্বর ২০২০, | সময় ৩:১২ পূর্বাহ্ণ

কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি আটকা

মাদারীপুরের কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ৩৯টি যানবাহন নিয়ে একটি ডাম্ব ফেরি আটকে পড়েছে। আজ বুধবার বিকেলে এই নৌরুটের লৌহজং টার্নিংয়ের ডুবোচরে ফেরিটি আটকা পড়ে। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) ফেরিটি উদ্ধারে চেষ্টা চালিয়ে যাচ্ছে।

বিআইডব্লিউটিসি কাঁঠালবাড়ি ঘাট সূত্রে জানা গেছে, নাব্যতা সংকটে দীর্ঘদিন ধরেই কাঁঠালবাড়ি-শিমুলীয়া নৌরুটে ফেরি চলাচলে অচলাবস্থা সৃষ্টি হয়েছে। গত কয়েকদিন ধরে নৌরুটের জাজিরা পয়েন্টের পদ্মা সেতুর ৩৮ ও ৩৯ নম্বর পিলার সংলগ্ন এলাকা দিয়ে সতর্কতার সঙ্গে সীমিত সংখ্যক ফেরি চলাচল শুরু হয়েছে।

বুধবার সকাল থেকে পাঁচটি ডাম্ব ফেরি, তিনটি কেটাইপ ও দুটি ছোট ফেরিসহ ১০টি ফেরি দিয়ে যানবাহন ও যাত্রী পারাপার করা হয়। বিকেল ৩টার দিক ডাম্ব ফেরি রায়পুরা ৩১টি ছোট গাড়ি, দুটি ট্রাক ও ছয়টি মোটরসাইকেল নিয়ে কাঁঠালবাড়ি ঘাট থেকে শিমুলীয়ার উদ্দেশ্যে ছেড়ে যায়। ফেরিটি পদ্মা সেতু এলাকা পার হয়ে লৌহজং টার্নিং পয়েন্টে গেলে ডুবোচরে আটকে পড়ে। ফেরিটি উদ্ধারে বিকেল থেকেই শক্তিশালী আইটি দিয়ে উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছে বিআইডব্লিউটিসি। সন্ধা সাড়ে ৭টা পর্যন্তও ফেরিটি উদ্ধার কার্যক্রম চলছে বলে বিআইডব্লিউটিসি জানিয়েছে। দীর্ঘ সময় ফেরিটি ডুবোচরে আটকে থাকায় যাত্রী ও পরিবহন শ্রমিকরা ভোগান্তি পোহাচ্ছেন। এদিকে দিনের বেলা ১০টি ফেরি চলাচল করলেও সন্ধার পর মাত্র দুই থেকে তিনটি ফেরি হালকা যানবাহন নিয়ে সতর্কতার সঙ্গে চলাচল করছে।  

বিআইডব্লিউটিসি কাঁঠালবাড়ী ঘাট ম্যানেজার আবদুল আলিম বলেন, ‘নাব্যতা সংকটে অনেক দিন ধরেই ফেরি চলাচল ব্যহত হচ্ছে। আজ একটি ডাম্ব ফেরি ডুবোচরে আটকে পড়েছে। ফেরিটি উদ্ধার কার্যক্রম চলছে।’

আরও পড়ুন...

চাঁদপুর মতলব দক্ষিণে  নামাজে উচ্চস্বরে “আমিন” বলাকে কেন্দ্র করে সংঘর্ষ, আহত ৩

Staff correspondent

মহান বিজয় দিবস উপলক্ষে নাগরপুর উপজেলা আওয়ামী লীগের আলোচনা সভা অনুষ্ঠিত

Staff correspondent

ময়মনসিংহের গফরগাঁওয়ে নিয়ন্ত্রণ হারিয়ে চালবোঝাই লরি ব্যবসাপ্রতিষ্ঠানে।

Al Mamun Sun
bn Bengali
X