24 C
Dhaka
মঙ্গলবার, ১ ডিসেম্বর ২০২০, | সময় ১১:৪২ পূর্বাহ্ণ

দেশে ফিরেছেন সাকিব, প্রতিদান দিতে চান ভালোবাসার

কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি। রাত গভীর হলেও সাকিবকে স্বাগত জানাতে তার ভক্ত-সমর্থকরা জড়ো হন বিমানবন্দরে। গণমাধ্যমের সঙ্গেও কথা বলেন সাকিব। তিনি জানান, কঠিন সময়ে সবাই পাশে ছিলেন। তিনি এর প্রতিদান দিতে চান।

নিষেধাজ্ঞার ব্যাপারে মাথা থেকে বড় একটা চাপ সরে গেছে বলে সাকিব জানান। অন্যান্যবার দেশে ফেরার চেয়ে এবারের দেশে ফেরাটা একটু ভিন্ন বলে তিনি মনে করেন। সাকিব বলেন, ‘আপনাদের দেখে ভালো লাগছে। অবশ্যই এবার যখন দেশে এসেছি একটা স্বস্তি নিয়ে এসেছি। এর আগে যখন এসেছি তখন তো এরকম স্বস্তিতে ছিলাম না। কিন্তু এখন সে জায়গা থেকে অনেক রিলিফ। এখন আমার দায়িত্ব হচ্ছে সবার এই ভালোবাসা, দোয়া ও সমর্থনের প্রতিদান দেওয়া।’

বাংলাদেশ দলের এ খেলোয়াড় বলেন, ‘অন্যান্যবার হয়তো কোনো জায়গা থেকে খেলে আসি বা কোনো জায়গা থেকে ঘুরে দেশে ফিরি। এবারও হয়তো কোনো একটা কাজ শেষে আসলাম দেশে। কিন্তু এবার যেটা হল মাথার ওপর যে চাপ ছিল সেটা ঝেড়ে আসতে পারলাম।’

এর আগে শ্রীলঙ্কা সফরের প্রস্তুতির জন্য গত সেপ্টেম্বর মাসের প্রথম সপ্তাহে ছয় মাস পর যুক্তরাষ্ট্র থেকে ঢাকায় এসেছিলেন সাকিব। কিন্তু তখনও নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হতে প্রায় দেড় মাসের মতো বাকি ছিল।

সেবার বিকেএসপিতে প্রায় এক মাসের মতো অনুশীলন করেছিলেন সাকিব। পরে শ্রীলঙ্কা সফর স্থগিত হওয়ায় সেপ্টেম্বরের শেষের দিকে আবার যুক্তরাষ্ট্রে ফিরে যান তিনি। আর এবার মুক্ত হয়েই দেশে ফিরলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

জাতীয় দলের কোনো ব্যস্ততা আপাতত নেই। সাকিব তাই মাঠে ফিরবেন ঘরোয়া ক্রিকেট দিয়েই। বঙ্গবন্ধু কাপে তাকে বিবেচনায় রেখেই ফিটনেস টেস্টের জন্য ডাকা হয়েছে ক্রিকেটারদের। নভেম্বরের তৃতীয় সপ্তাহ থেকে মাঠে গড়াতে পারে কর্পোরেট লিগ, কিংবা সূচি একটু পেছাতেও পারে।

আগামী সোমবার টি-টোয়েন্টি টুর্নামেন্টের জন্য মিরপুরে ক্রিকেটারদের ফিটনেস টেস্টে অংশ নেবেন সাকিব।

আরও পড়ুন...

শাস্তি কমাতে সাকিবের, আইনি দিক পর্যালোচনা করছে বিসিবি

Staff correspondent

বাবর আজম বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান: ইমরান তাহির

Al Mamun Sun

জন্মদিনের পার্টি থেকে করোনায় আক্রান্ত উসাইন বোল্ট

Al Mamun Sun
bn Bengali
X