24 C
Dhaka
শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, | সময় ১:৫৭ অপরাহ্ণ

বশেমুরবিপ্রবিতে কম্পিউটার এর পরে এবার চেক চুরি, টাকা উদ্ধার

সজিবুর রহমান,বশেমুরবিপ্রবি সংবাদদাতাঃ

গোপালগঞ্জ এর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চুরি যেন এক নিতান্ত ঘটনায় পরিণত হচ্ছে। একের পর এক চুরি হয়ে চলেছে, নেই কোনো প্রতিকার। এবার চুরি হলো আড়াই লাখ টাকার চেক।
গত ৩ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২৫০০০০ টাকার চেক চুরি করে ব্যাংক থেকে টাকা উত্তোলন করে নিয়েছে এক প্রতারক। বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সভাপতি ও শিক্ষক সমিতির সভাপতি ড. হাসিবুর রহমান।
ব্যাংক থেকে টাকা উত্তোলনের সময় ওই ব্যক্তি মাস্ক, টুপি, ফেসশিল্ড পরে ছিলো বলে জানা গেছে। যা সিসি ক্যামেরার ফুটেজে ধরা পরে।
এ বিষয়ে ড. হাসিবুর রহমান বলেন,”গত মঙ্গলবার (৩ নভেম্বর) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের একাউন্ট থেকে ২৫০০০০ টাকা উত্তোলন করা হয়েছে এমন একটি মেসেজ আসে। অগ্রণী ব্যাংক বিশ্ববিদ্যালয় শাখায় বিষয়টি খোঁজ নিয়ে সিসি টিভি ফুটেজ পর্যালোচনার করা হয়। চাওয়া হয় প্রশাসনের সহযোগিতা। প্রশাসন চোর শনাক্ত করে এবং ৪ ও ৯ নভেম্বর দুই ধাপে টাকা ফেরত পায়।”টাকাগুলো কে বা কারা চুরি করেছে এমন প্রশ্নের জবাবে তিনি চোরের নাম প্রকাশ না করে বলেন প্রশাসন এ বিষয়ে বলতে পারবে।
বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মোঃ নুরুউদ্দীন আহমেদ বলেন,”তদন্তের স্বার্থে চোরের নাম পরিচয় এখনই প্রকাশ করা সম্ভব না। টাকাগুলো উদ্ধার হয়েছে, এখন আমরা আলোচনার মাধ্যমে পরবর্তী পদক্ষেপ নিবো।”
বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা চোরকে শনাক্ত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
প্রসঙ্গত, এর আগে গত ইদুল আযহার ছুটিতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি থেকে ৪৯টি কম্পিউটার চুরি হয়। যার ৩৩ টি উদ্ধার করা হয়েছিল। এর কিছুদিন পরেই স্যানিটারি ফিটিংস ও রাউটার চুরি হয়।

আরও পড়ুন...

আবরার হত্যার আরেক আসামি মাজেদুল গ্রেফতার

Staff correspondent

নোবিপ্রবিতে সরস্বতী পূজা উদযাপন

Staff correspondent

বিশ্ব পর্যটন দিবস ২০২০ উৎযাপন করলো আইইউবিএটি

Al Mamun Sun
bn Bengali
X