20 C
Dhaka
শনিবার, ২৮ নভেম্বর ২০২০, | সময় ৬:৪৫ পূর্বাহ্ণ

১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ

১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। গতকাল বুধবার রাত ১১টায় এই ফল প্রকাশ করা হয়। লিখিত পরীক্ষার ফল http://ntrca.teletalk.bd/result জানা যাবে।

এবার ফলাফলে মৌখিক পরীক্ষার জন্য উত্তীর্ণ হয়েছেন ২২ হাজার ৩৯৮ জন। এর মধ্যে স্কুল-২ পর্যায়ে এক হাজার ২০৩ জন, স্কুল পর্যায়ে ১৭ হাজার ১৪০ জন এবং কলেজ পর্যায়ে ৪ হাজার ৫৫ জন উত্তীর্ণ হয়েছেন।

মৌখিক পরীক্ষার তারিখ, সময় ও স্থান এনটিআরসিএ’র ওয়েবসাইটের পাশাপাশি উত্তীর্ণদের এসএমএস করে জানানো হবে। এর আগে গত বছরের ১৫ ও ১৬ নভেম্বর বেসরকারি স্কুল-কলেজে শিক্ষক হতে এক লাখ ৫৪ হাজার ৬৬৫ জন প্রার্থী লিখিত পরীক্ষায় অংশ নেন।বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার মান উন্নয়নে এসব প্রতিষ্ঠানে যোগ্য ও মানসম্পন্নদের শিক্ষক হিসেবে নিয়োগ দিতে প্রতিযোগিতামূলক পরীক্ষার মাধ্যমে শিক্ষক নিবন্ধন সনদ দেয় এনটিআরসিএ। ২০০৫ সাল থেকে এই পরীক্ষা নিচ্ছে এনটিআরসিএ। আগে বেসরকারি স্কুল-কলেজে শিক্ষক নিয়োগের ক্ষমতা প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের হাতে থাকলেও সেই ক্ষমতা খর্ব করে সরকার এনটিআরসিএর মাধ্যমে এসব প্রতিষ্ঠানে মেধার ভিত্তিতে শিক্ষক নিয়োগ দিচ্ছে।

আরও পড়ুন...

ঈদে গণপরিবহন বন্ধ থাকবে না: ওবায়দুল কাদের

Staff correspondent

স্বাস্থ্য অধিদফতরের নতুন ডিজি অধ্যাপক ডা. খুরশীদ আলম

Staff correspondent

আগামীকাল মিরপুর ১০ নম্বর থেকে ইসিবি চত্বর পর্যন্ত গ্যাস সরবরাহ বন্ধ থাকবে

Staff correspondent
bn Bengali
X