23 C
Dhaka
বুধবার, ২ ডিসেম্বর ২০২০, | সময় ২:২৮ পূর্বাহ্ণ

কানাডায় করোনাভাইরাসে মৃত্যু সংখ্যা ১১ হাজার ছাড়াল

কানাডায় কোভিড-১৯ রোগে এ পর্যন্ত মৃত্যু সংখ্যা ১১ হাজার ছাড়িয়েছে। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৬ হাজার ৪৬৮ জন।

এদের মধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ৪৪ হাজার ১৫২ জন। কানাডায় করোনা মহামারীর দ্বিতীয় ঢেউয়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা উদ্বেগজনক হারে বাড়ছে।

কানাডার বিভিন্ন প্রদেশে ক্রমবর্ধমানহারে করোনাভাইরাস বেড়েই চলেছে। সামাজিক দূরত্ব, স্বাস্থ্যবিধি ও সরকার কর্তৃক বিভিন্ন বিধিনিষেধ দেয়া সত্ত্বেও করোনাভাইরাসকে কোনোভাবেই নিয়ন্ত্রিত করা যাচ্ছে না। বিভিন্ন প্রদেশের বাসিন্দারা আশঙ্কার মধ্য দিয়ে দিনযাপন করছেন।

কানাডার প্রধান চার প্রদেশ অন্টারিও, ব্রিটিশ কলম্বিয়া, আলবার্টা এবং কুইবেকে উদ্বেগজনকভাবে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে।

কোভিড রোগীদের সংখ্যা বৃদ্ধির কারণে হাসপাতাল ও নিবিড় পরিচর্যাকেন্দ্রে ব্যাপকহারে চাপ বেড়েছে।

অন্টারিওর বিভিন্ন সিটি ইতিমধ্যে রেড জোনের আওতাভুক্ত করা হয়েছে। যেখানে সীমিতসংখ্যক লোকজনের চলাচল এবং প্রয়োজন ছাড়া বাইরে বের হতে নিষেধ করা হয়েছে।

কানাডার প্রধান জনস্বাস্থ্য কর্মকর্তা ডা. থেরেসা ট্যাম কানাডিয়ানদের সতর্ক করে বলেছেন– কানাডায় যে অনুপাতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে তাতে করে ডিসেম্বরের প্রথম দিকে প্রতিদিন আক্রান্তের সংখ্যা দ্বিগুণ বেড়ে ১০ হাজার ছাড়িয়ে যেতে পারে।

একদিকে শীতের প্রকোপ, অন্যদিকে করোনাভাইরাসের উদ্বেগ-উৎকণ্ঠা। তবু প্রতীক্ষিত ভ্যাকসিন আর সুদিনের অপেক্ষায় কানাডাবাসী। কানাডায় করোনাভাইরাসে মৃত্যু সংখ্যা ১১ হাজার ছাড়াল।

আরও পড়ুন...

নাসা চাঁদে বৈজ্ঞানিক যন্ত্রপাতিসহ অত্যাধুনিক যান : বসতি তৈরি স্বপ্ন

Staff correspondent

আইন মেনে কুকুরও পরলো হেলমেট

Staff correspondent

রাতে মাঠে নামছে রিয়াল মাদ্রিদ

Staff correspondent
bn Bengali
X