25 C
Dhaka
শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, | সময় ৭:৩৮ অপরাহ্ণ

বেনাপোলে ফায়ার সার্ভিস সপ্তাহ ২০২০ অনুষ্ঠিত

মোঃ জসীম উদ্দীন,বেনাপোল প্রতিনিধিঃ

যশোরের বেনাপোলে ফায়ার সার্ভিস ষ্টেশনে আজ বুধবার (১৯ নভেম্বর) সকাল ১০টার সময় ফায়ার সচেতনতা ও দূর্যোগ মোকাবেলায় সর্বোত্তম উপায় নিয়ে ফায়ার সার্ভিস সপ্তাহ ২০২০ অনুষ্ঠিত হয়েছে।

বেনাপোল ফায়ার সার্ভিসের ইনচার্জ তোহিদুর রহমান এর সভাপতিত্বে লিডার শামছুর এর পরিচালনায়, প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, শার্শা উপজেলার নির্বাহী কর্মকর্তা, জনাব পুলক কুমার মন্ডল, বিশেষ অতিথি ছিলেন জনাব মতিয়ার রহমান সহকারী পরিচালক, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স যশোর, বেনাপোল পৌর দিঘীর পাড় আওয়ামীলীগের সভাপতি এছাড়াও গণ্যমান্য ব্যাক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

বেনাপোল ফায়ার সার্ভিসের ইনচার্জ তৌহিদুর রহমান বলেন,গত এক বছরে বেনাপোলে ফায়ার সার্ভিসের মাধ্যমে জনগণের যে সহযোগীতা দেওয়া হয়েছে, এ্যাম্বুলেন্স সার্ভিসের সংখ্যা ১৬৩টি ও রুগী পরিবহনের সংখ্যা ১৬৬টি, সড়ক দূর্ঘটনাসহ অন্যান্য দূর্ঘটনার সংখ্যা ৬২ টি, এর মধ্যে আহতদের সংখ্যা ৬৪জন ও নিহতদের সংখ্যা ০১ জন। এর মধ্যে আগুন লাগার সংখ্যা ৩৯ টি, আগুনে ক্ষয় ক্ষতির পরিমান ৩লাখ ৫০ হাজার টাকা ও উদ্ধার কৃত মালামালের পরিমান ৯লক্ষ ৩০হাজার টাকা।

প্রধান অতিথি শার্শা উপজেলার নির্বাহী কর্মকর্তা, জনাব পুলক কুমার মন্ডল বলেন, এবছরে করোনা ভাইরাস মানুষের জনজীবন বিপর্যস্ত করেছে। ভাইরাস আক্রান্ত রোগীদের এক স্থান থেকে অন্যস্থান্তর করতে ফায়ার সার্ভিস সেবা দিয়ে থাকে। এখনো পর্যন্ত তারা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। আগামিতে আরো উন্নত ভাবে ফায়ার সার্ভিসের কাজে দক্ষতার সাথে কাজ করার আহব্বান জানান।

অনুষ্ঠান শুরু হবার আগে ফায়ার সার্ভিসের আগুন নিয়ন্ত্রণ ও দূর্যোগ মোকাবেলার বিভিন্ন যন্ত্রাংশের মাধ্যমে মহড়া প্রদর্শণী দেখানো হয়।

আরও পড়ুন...

কুড়িগ্রামে পৃথক অভিযানে ৮ মাদক ব্যবসায়ী আটক

Staff correspondent

মানুষকে আনন্দ দিয়ে সংসার চালাই ২ প্রতিবন্ধী

Staff correspondent

ময়মনসিংহ আকস্মিক পরিবহন ধর্মঘট চরম বিপাকে সাধারণ যাত্রীরা

Staff correspondent
bn Bengali
X