24 C
Dhaka
রবিবার, ২৯ নভেম্বর ২০২০, | সময় ২:১৬ পূর্বাহ্ণ

গোবিন্দগঞ্জে নাকাইহাট বাজারে ভয়াবহ অগ্নিকান্ডের বর্ষপূর্তি পালন

সুমন মন্ডল গাইবান্ধা প্রতিনিধি :

চরম ক্ষোভ ও হতাশার মধ্যদিয়ে গাইবান্ধা গোবিন্দগঞ্জ উপজেলার নাকাইহাট বাজারের ভয়াবহ অগ্নিকান্ডের বর্ষপূর্তি পালণ করেছে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা।
 আজ শুক্রবার বিকেলে নাকাইহাট বণিক সমিতির আয়োজনে গত ২০১৯ সালের ২০ নভেম্বর ভয়াবহ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১২৬টি ব্যবসা প্রতিষ্ঠানের ব্যবসায়ীরা সরকারিভাবে তাদেরকে পূণর্বাসনের দাবীতে শোক র‌্যালি, মানববন্ধন ও আলোচনা সভায় মিলিত হন। 
এ উপলক্ষে নাকাইহাট-গাইবান্ধা সড়কে বিশাল মানবন্ধন ও শোক র‌্যালি শেষে বাজার গরুহাটি চত্বরে নাকাইহাট বণিক সমিতির সভাপতি ফিরোজ কবীর সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন নাকাইহাট বণিক সমিতির সাধারণ সম্পাদক মো. সাজেদুর রহমান, ক্রীড়া সম্পাদক মাহমুদ আল আমিন টিটু সহ অন্যান্য ব্যবসায়ী নেতৃবৃন্দ। 
বক্তরা অভিযোগ করে বলেন, আকষ্মিক অগ্নিকান্ডের ঘটনায় ঐতিহ্যবাহী নাকাইহাট বাজারের ১২৬ দোকান এবং দোকানের যাবতীয় মালামাল ভষ্মিভূত হওয়ায় ব্যবসায়ীরা চরম মানবেতর জীবন যাপন করছে। প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের পূণর্বাসন ও আর্থিক সহায়তার অাশ্বাস দেয়া হলেও আজ পর্যন্ত কোন সহায়তা দেয়া হয়নি। অনেকেই আর্থিক সহায়তা দেয়া কথা বলে ব্যবসায়ীদের সাথে নানা ধরনের প্রতারণা করেছেন। তাঁরা অবিলম্বে নাকাইহাটে একটি ফায়ার সার্ভিস স্টেশন ও হাটের নানা প্রতিকুল অবস্থা নিরসনের প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করেন।  
সমাবেশে গাইবান্ধা-৪ গোবিন্দগঞ্জ আসনের সাবেক সংসদ সদস্য উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ¦ অধ্যক্ষ আবুল কালাম আজাদ উপস্থিত হয়ে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের সাথে সংহতি প্রকাশ করেন এবং ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের ন্যায্য দাবীর সাথে একাত্মতা ঘোষণা করেন।

আরও পড়ুন...

সিরাজগঞ্জের তাড়াশে প্লাবন ভূমিতে পোনা মাছ অবমুক্তকরন

Ibrahim Khalil

সরকারি, বেসরকারি হাসপাতালগুলো ডেঙ্গু রোগীর ভিড় সামাল দিতে হিমশিম খাচ্ছে – কোথাও জায়গা নেই’

Staff correspondent

কালিগঞ্জে উপজেলা আ’ লীগের করোনাভাইরাস প্রাদুর্ভাব রোধে আলোচনা সভায় 

Staff correspondent
bn Bengali
X