20 C
Dhaka
বুধবার, ২ ডিসেম্বর ২০২০, | সময় ২:৪০ পূর্বাহ্ণ

‘কোহলি না থাকলেই ভালো হবে ভারতের জন্য’

অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ তিন টেস্টে খেলতে পারবেন না ভারতের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি। পিতৃত্বকালীন ছুটিতে থাকায় এই সিরিজের অংশ হতে পারছেন না তিনি। যে তিন ম্যাচে কোহলি খেলতে পারবেন না, সেটা বরং ক্ষতিকর না হয়ে ভারতের জন্য ভালোই হলো বলে মন্তব্য করলেন সাবেক অধিনায়ক এবং কিংবদন্তি ব্যাটসম্যান সুনিল গাভাস্কার।

তিনি বলেন, অধিনায়ক কোহলির অনুপস্থিতিতে ভারত কখনো খারাপ খেলে না। যখনই তিনি খেলেন না, তখনই ভাল পারফর্ম করে দলের অন্য তারকারা। আমার বিশ্বাস, কোহলির অনুপস্থিতে রাহানে (আজিঙ্কা) দলের অধিনায়কত্ব করবেন। আর টেস্টে অধিনায়ক হিসেবে রাহানের রেকর্ড মোটেই খারাপ নয়।

এই সিরিজ চলার সময়েই বাবা হতে চলেছেন ভারতীয় অধিনায়ক। তাই স্ত্রী আনুশকা শর্মার পাশে থাকার জন্য পিতৃত্বকালীন ছুটি চেয়েছেন বিরাট। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চার ম্যাচের সিরিজের তিনটি ম্যাচেই খেলছেন না তিনি।

বিরাটের এই অনুপস্থিতি নিয়ে এরই মধ্যে নানা কথা হচ্ছে। নানা গুঞ্জনও শোনা যাচ্ছে। কেউ কেউ কোহলির সিদ্ধান্তের বিরোধিতা করেছেন। কেউ আবার বিরাটের পাশেও দাঁড়িয়েছেন।

গাভাস্কার বলছেন, ‘নিঃসন্দেহে কোহলির অনুপস্থিতি বড় ধাক্কা; কিন্তু যদি ভালো করে ভাবা হয়, তাহলে দেখা যাবে, যখনই কোহলি খেলেনি তখনই ভারত জিতেছে। ধর্মশালায় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট জিতেছে, আফগানিস্তানের বিরুদ্ধে টেস্ট জিতেছে, নিদাহাস ট্রফি, এশিয়া কাপ সবই জিতেছে তাকে ছাড়া। আসলে কোহলি না থাকলে বেশি ভাল খেলেন ভারতের অন্য তারকারা। তারা অধিনায়কের অভাব পূরণ করার চেষ্টা করেন।

আরও পড়ুন...

পিএসএলে রাত ৯টায় মাঠে নামছেন তামিম

Al Mamun Sun

১০০ টাকায় দেখা যাবে টি-টোয়েন্টি ম্যাচ

Staff correspondent

সেঞ্চুরিয়ান আরভিনের উইকেট দিন শেষে স্বস্তি বাংলাদেশের

Staff correspondent
bn Bengali
X