22 C
Dhaka
রবিবার, ২২ নভেম্বর ২০২০, | সময় ১১:২৮ অপরাহ্ণ

শিশু মৃত্যুর সাথে জড়িতদের শাস্তি ও মাতৃসদনে ডাক্তার নিয়োগের দাবিতে গাইবান্ধায় কমিউনিস্ট পার্টির পদযাত্রা অনুষ্ঠিত

সুমন মন্ডল গাইবান্ধা প্রতিনিধি :

গাইবান্ধা মা ও শিশু কল্যাণ কেন্দ্র (মাতৃসদন) এ ডাক্তার নিয়োগ এবং জেনারেল হাসপাতালে নার্সের অবহেলায় শিশু মৃত্যুর ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে সিভিল সার্জনের কার্যালয় থেকে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালকের কার্যালয় পর্যন্ত পদযাত্রা কর্মসূচি পালন করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি, গাইবান্ধা জেলা কমিটি। 
২২ নভেম্বর রবিবার সকাল সাড়ে ১১টায় গাইবান্ধা সিভিল সার্জনের কার্যালয়ের সামনে থেকে পদযাত্রা শুরু হয়ে বাস টার্মিনাল হয়ে উপ-পরিচালক, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা এর কার্যালয়ে গিয়ে শেষ হয়। পদযাত্রার শুরুতে এবং শেষে পৃথক সমাবেশ অনুষ্ঠিত হয়। এসব সমাবেশে বক্তব্য রাখেন জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি ও কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য মিহির ঘোষ, জেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল, জেলা কমিটির সহ-সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মুরাদ জামান রব্বানী, জেলা সম্পাদকমন্ডলীর সদস্য ছাদেকুল ইসলাম প্রমুখ। 
বক্তারা বলেন, গাইবান্ধা মা ও শিশু কল্যাণ কেন্দ্রে (মাতৃসদন) সম্প্রতি রোগী হয়রানির ঘটনার প্রেক্ষিতে কর্মরত ডাক্তার, ভিজিটরদের বদলী করা হলেও সেখানে সিন্ডিকেট চক্র এখনও সক্রিয় আছে। এখন পর্যন্ত ডাক্তার নিয়োগ দেয়া হয়নি। ফলে সেখানে রোগীরা নানাভাবে হয়রানির শিকার হচ্ছে। তারা জরুরী ভিত্তিতে ডাক্তার নিয়োগ দিয়ে গর্ভবতী মায়েদের চিকিৎসা সেবা নিশ্চিত করার দাবি জানান। সেই সাথে তারা অভিযোগ করেন, গাইবান্ধা জেনারেল হাসপাতালে সম্প্রতি নার্স কর্তৃক শিশুর অক্সিজেন খুলে নেয়ায় শিশু মৃত্যুর ঘটনায় কর্তৃপক্ষ কোন ব্যবস্থা গ্রহণ করে নাই। তারা অবিলম্বে দায়িদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

আরও পড়ুন...

হবিগঞ্জে আজও ১৩ জনের করোনা শনাক্ত

Staff correspondent

ইউপি সদস্যকে গণপিটুনি, ঘরে দুই স্ত্রী রেখে পরকীয়ায় আসক্ত

Staff correspondent

মেহেরপুর গাংনীতে ২২ বোতল ফেন্সিডিলসহ মাদক কারাবরী আটক-১

Al Mamun Sun
bn Bengali
X