16 C
Dhaka
রবিবার, ২৪ জানুয়ারি ২০২১, | সময় ৮:১৭ পূর্বাহ্ণ

টেলিটকের নেটওয়ার্ক সম্প্রসারণসহ ৯ দফা দাবি

টেলিটক বাংলাদেশ লিমিটেডের নেটওয়ার্ক সম্প্রসারণ, নিজস্ব অফিস ভবন নির্মাণ, কর্মকর্তা/কর্মচারীদের চাকরিকালীন সুযোগ সুবিধা বৃদ্ধিসহ নয় দফা দাবি জানিয়েছে বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ (বিপিপি) টেলিটক বাংলাদেশ লিমিটেড শাখা।

বৃহস্পতিবার অনুষ্ঠিত টেলিটক বাংলাদেশ লিমিটেডের বার্ষিক সাধারণ সভায় ব্যবস্থাপনা পরিচালক বরাবর এক লিখিত আবেদনের মাধ্যমে এই দাবি জানান বিপিপি টেলিটক শাখার সভাপতি প্রকৌশলী মো. রনক আহসান এবং সাধারণ সম্পাদক প্রকৌশলী আতিকুল আলম।

৯ দফা দাবি গুলো হলো:

গ্রাম পর্যায় পর্যন্ত থ্রি-জি/ফোর-জি নেটওয়ার্ক বিস্তারের মাধ্যমে টেলিযোগাযোগ খাতে প্রতিযোগিতায় টিকে থাকার মত সক্ষম প্রতিষ্ঠান হিসেবে টেলিটককে গড়ে তুলতে অবিলম্বে সরকারি/নিজস্ব তহবিলের মাধ্যমে নেটওয়ার্ক সম্প্রসারণ প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন করা, ঢাকায় টেলিটকের সদর দপ্তরসহ সকল বিভাগীয় শহরে নিজস্ব জমিতে টেলিটকের অফিস ভবন নির্মাণের ব্যবস্থা করা, কর্মকর্তা/কর্মচারীবৃন্দের জীবনযাত্রার মানোন্নয়নে টেলিটকের বেতন কাঠামো পুনর্গঠন করা, টেলিটকের কর্মকর্তা/কর্মচারীদের সিপিএফ ৮.৫% এর স্থলে ১০% করা এবং গ্রাচুইটি বাৎসরিক ১টির স্থলে ২টি করা, সকল পদে পদোন্নতির ব্যবস্থা করা ও দীর্ঘ দিন একই পদে কর্মরত কর্মকর্তা/কর্মচারীদের বাৎসরিক ইনক্রিমেন্ট চলমান রাখা, টেলিটকের কর্মকর্তা/কর্মচারীদের পদের নাম সংশোধন করে অন্যান্য সরকারী প্রতিষ্ঠানের অনুরূপ করা যেমন, নবম গ্রেডের পদের নাম এক্সিকিউটিভ পরিবর্তন করে সহকারী প্রকৌশলী/সহকারী পরিচালক/সহকারী ব্যবস্থাপক করা ও সে অনুযায়ী বাকি পদসমূহের নাম সংশোধন করা, কর্মকর্তা/কর্মচারীদের ঐচ্ছিক ছুটি ১০ দিন থেকে বাড়িয়ে ২০ দিন করা ও বাৎসরিক অর্জিত ছুটি নগদায়নের ব্যবস্থা করা, গ্রুপ ইনস্যুরেন্সের ব্যবস্থা করা ও ঝুঁকিপূর্ণ দায়িত্ব পালনের ক্ষেত্রে ঝুঁকিভাতা চালু করা এবং কর্মকর্তা/কর্মচারীবৃন্দের কল্যাণ তহবিলে টেলিটকের পক্ষ হতে আর্থিক প্রণোদনা প্রদান করা।

লিখিত আবেদনে বিপিপি টেলিটক শাখার নেতৃবৃন্দ আরো বলেন, ‘টেলিটকের নেটওয়ার্ক সম্প্রসারণে কিছু কার্যকর পদক্ষেপ গ্রহণ করলে এবং কর্মকর্তা/কর্মচারীবৃন্দের চাকরিকালীন কিছু সুযোগ সুবিধা নিশ্চিত করলে আমাদের কর্ম উদ্দীপনা ও আত্মনিবেদন বৃদ্ধি পাবে। একই সাথে টেলিটকের অগ্রযাত্রা আরো ত্বরান্বিত হবে।’

আরও পড়ুন...

ক্ষুদ্র প্লাস্টিক শিল্প উদ্যোক্তাদের জন্য আলাদা জায়গা বরাদ্দ দেয়া হবে: শিল্পমন্ত্রী

Staff correspondent

প্রধানমন্ত্রীর ছবিযুক্ত ১০০ টাকার নোট ছাড়েনি বাংলাদেশ ব্যাংক

Staff correspondent

নড়াইল সহ ১০ জেলার ৭৭ জনকে করবর্ষে সম্মাননা প্রদান

Staff correspondent
bn Bengali
X