16 C
Dhaka
বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, | সময় ৬:৩৮ পূর্বাহ্ণ

হেলে থাকা বটগাছ যেন একটি মৃত্যুর ফাঁদ ।।

মোঃ ইমরান ইসলাম,নওগাঁ প্রতিনিধিঃ

একটি বটগাছ, যেন একটি মৃত্যু ফাঁদ।নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলার পাড়ইল ইউনিয়নের রাজবাড়ী-খড়িবাড়ী পাকা রাস্তায় পৈলানপুর মোড়ে রাস্তার ধারে পোকা খাওয়া একটি বটগাছ কালের স্বাক্ষী হয়ে দাঁড়িয়ে আছে।

সেখানে রয়েছে একটি ছোট স্টল। গ্রামের সাধারণ মানুষ অবসর সময়ে সেই স্টলে বসে চা পান করেন আর সময় কাটান। পোকা খাওয়া ঐ বটগাছটি ভেঙ্গে যে কোন মুর্হুতে ঘটতে পারে দূর্ঘটনা।কথা হয় স্টলের মালিক পৈলানপুর গ্রামের আমেজ উদ্দিনের ছেলে মোজাম্মেল হক সন্টুর সাথে।

তিনি বলেন, আমি ভয় নিয়ে স্টল চালাই। বটগাছটি ভেঙ্গে যে কোন মূর্হুতে বড় রকমের দুর্ঘটনা ঘটতে পারে। আমি প্রায় ৬ মাস আগে বটগাছটি অপসারণের জন্য উপজেলায় আবেদন দিয়েছি। তারা দেখেও গেছে। কিন্তু আজ পর্যন্ত কোন ব্যবস্থা গ্রহণ করে নাই। গাছটি পোকা খেয়ে দিন দিন আরো নষ্ট হয়ে যাচ্ছে।

রাস্তার ধারে গাছটি থাকায় শুধু আমার স্টলে আসা মানুষের না রাস্তায় যাতায়াতের মানুষের বড় রকমের ক্ষতি হতে পারে। তাই আমি মিডিয়ার মাধ্যমে আবারো জোর দাবি জানাচ্ছি গাছটি অপসারণ করে দুর্ঘটনার হাত থেকে আমাদের মুক্তি দিন।

পৈলানপুর গ্রামবাসীর দাবি অবিলম্বে বটগাছটি অপসারণ করে আমাদের মৃত্যুর হাত থেকে রক্ষা করুন। তাছাড়া বটগাছ বা তার ডালপালা ভেঙ্গে যে কোন মুহুর্তে আমাদের বড় রকমের ক্ষতি হতে পারে।এ বিষয়ে উপজেলা প্রকৌশলী নূরে আলম সিদ্দিকী বলেন, আমার কাছে কোন আবেদন জমা পড়ে নাই।

রাস্তা আমাদের হলেও রাস্তার পাশের গাছ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের মালিক উপজেলা নির্বাহী অফিসার স্যার ও সহকারী কমিশনার (ভূমি) স্যারের। তারপরেও উপজেলা নির্বাহী অফিসার স্যারের মাধ্যমে বিষয়টি সরেজমিনে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন...

রাণীশংকৈলে থানা পুলিশের রাতভর সাঁড়াশি অভিযানে ১১ আসামী গ্রেপ্তার

Al Mamun Sun

চান্দিনার মাতৃভূমি মডেল স্কুল এন্ড কলেজে অভিভাবক সমাবেশ

Staff correspondent

আমরা ধর্মপরায়ণ, ধর্মান্ধ নই: আমু

Al Mamun Sun
bn Bengali
X