23 C
Dhaka
সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, | সময় ১২:৩০ অপরাহ্ণ

কলাপাড়ায় নৈশ প্রহরী/দপ্তরী নিয়োগে ঘুষ-দুর্নীতির দায়ে প্রধান শিক্ষক জেলে ॥

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি ঃ

কলাপাড়ায় সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নৈশপ্রহরী-দপ্তরী নিয়োগ দেয়ার নামে দেড় লক্ষ টাকা ঘুষ-দুর্নীতি ও আত্মসাতের মামলায় প্রাথমিকের প্রধান শিক্ষক মো: সাইফুল্লাহ কে কারাগারে প্রেরনের আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার কলাপাড়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট শোভন শাহরিয়ার এ আদেশ প্রদান করেন।

ডালবুগঞ্জ ইউনিয়নের ৫৫ নং ফুলবুনিয়া আমিরাবাদ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মো: সাইফুল্লাহ ও ডালবুগঞ্জ ইউপি সদস্য নুরুজ্জামান হাওলাদার বাদীর সাথে আপোষ করার শর্তে আদালত থেকে শর্ত সাপেক্ষে জামিন লাভ করেন। বৃহস্পতিবার মামলার ধার্য তারিখে আসামীরা বাদীর সাথে আপোষ না করায় প্রধান শিক্ষক মো: সাইফুল্লাহ’র স্থায়ী জামিন আবেদন নাকচ করে তাকে জেলে প্রেরন ও আসামী নুরুজ্জামানকে ফের আপোষ শর্তে অন্তবর্তী সময়ের জন্য জামিন দেন আদালত।

আদালত ও মামলা সূত্রে জানা যায়, ডালবুগঞ্জ ইউনিয়নের ৫৫ নং ফুলবুনিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: সাইফুল্লাহ, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মো: মঞ্জু মোড়ল ও ইউপি সদস্য নুরুজ্জামান হাওলাদার বাদী রেজাকে নৈশ প্রহরী কাম দপ্তরী পদে নিয়োগের জন্য বিভিন্ন তারিখ ও সময় দেড় লক্ষ টাকা উৎকোচ গ্রহন করেন। এরপর চাকুরী কিংবা টাকা ফেরৎ না দেয়ায় প্রতিকার চেয়ে ইউএনও, কলাপাড়া বরাবর অভিযোগ দিলে ইউএনও প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। তদন্তে বাদীর অভিযোগের সত্যতা পাওয়ার পর ইউএনও ভুক্তভোগী রেজাকে অভিযুক্তদের বিরুদ্ধে আইনের আশ্রয় নেয়ার পরামর্শ দেন।

আদালত সূত্র আরও জানায়, মামলার অপর আসামী বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মো: মঞ্জু মোড়ল (বিদেশে পলাতক) এর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী করা হয়েছে।

আরও পড়ুন...

দেবীদ্বারে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে  ছুরিকাঘাতে কিশোর খুন

Staff correspondent

সন্দ্বীপ মোমেনা সেকান্দর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক প্রতিযোগিতা সম্পন্ন

Staff correspondent

সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে পরিবহন শ্রমিক ধর্মঘটে বাস চলাচল বন্ধ রয়েছে মোংলায়

Staff correspondent
bn Bengali
X