25 C
Dhaka
শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১, | সময় ৪:২৮ পূর্বাহ্ণ

সন্দ্বীপ টাউন জগন্নাথ দেবালয় সংসদে মন্দির ভিত্তিক শিশু ও গনশিক্ষা কার্যক্রমের নতুন বই ও শিক্ষা সামগ্রী বিতরন সম্পন্ন

বাদল রায় স্বাধীন, সন্দ্বীপ প্রতিনিধি :

হিন্দু কল্যান ট্রাস্ট্রের উদ্যোগে পরিচালিত মন্দির ভিত্তিক শিশু ও গনশিক্ষা কার্যক্রমের অংশ হিসেবে সন্দ্বীপ টাউন জগন্নাথ দেবালয় সংসদের প্রাক প্রাথমিক শিক্ষা কেন্দ্রের শিক্ষার্থীদের মাঝে নতুন বই সহ বিভিন্ন শিক্ষা উপকরন বিতরন সম্পন্ন হয়েছে।

এ নতুন বই ও শিক্ষা সামগ্রী বিতরন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মন্দির কমিটির সভাপতি মাষ্টার বল্লভ কৃষ্ণ মুখার্জি। শুরুতে মন্দির ভিত্তিক শিক্ষা কার্যক্রমের বিস্তারিত তুলে ধরে শুভেচ্ছা বক্তব্য রাখেন মন্দির কমিটির সাধারন সম্পাদক ডাঃ দিলিপ কুমার দাশ। মন্দির কমিটির যুগ্ন সাধারন সম্পাদক বাদল রায় স্বাধীনের উপস্থাপনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষক দলনেতা গোপাল ভট্টাচার্য

সন্মানীত অতিথি হিসেবে বক্তব্য রাখেন মন্দির কমিটির সহ-সভাপতি কার্তিক চক্রবর্তী, সাংগঠনিক সম্পাদক শৈবাল দে মনা, সহ-সাংগঠনিক সম্পাদক মিরন চন্দ্র রায়, শিক্ষানুরাগী অমর বিশ্বাস, রনজিত মজুমদার, বিপ্লব মজুমদার, মিঠু মজুমদার, দিপক মালাকার, ও নবনিযুক্ত শিক্ষিকা পলি রানী নাথ প্রমুখ।

সভা শেষে মোট ৩০ জন শিক্ষার্থীর মাঝে বই, খাতা, পেন্সিল, সহ বিভিন্ন শিক্ষা উপকরন বিতরন করা হয় । এ সময় সকল শিক্ষার্থীর অভিবাবক সহ শিক্ষার্থীরা উপস্থিত থেকে এ সমস্ত উপকরন গ্রহন করেন। সভায় বক্তারা বলেন নব নিযুক্ত শিক্ষিকা পলি রানী নাথের শিক্ষাদান পদ্ধতি শিক্ষার্থীদের সরব উপস্থিতি নিশ্চিত করবে এটা নিঃসন্দেহে বলা যায়।

কারন তার পিতা একজন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন, তাই শিক্ষাদানের নেশা তার রক্তে প্রবাহমান।

তবে এ শিক্ষাকেন্দ্রকে অন্যতম শিক্ষাকেন্দ্রে পরিনত করতে শিক্ষার্থীর অভিবাবকদের আন্তরিকতা, মন্দির কমিটির সহযোগিতা ও ট্রাস্ট্রের মনিটরিং-এর দায়িত্বে থাকা সকলের দায়িত্ববোধ একটি ব্যাতিক্রমী শিক্ষাকেন্দ্র হিসেবে পরিগনিত করবে এটা আমাদের প্রত্যাশা।

আরও পড়ুন...

চাঁদপুর জেলা শ্রেষ্ঠ শিক্ষাগুরু শ্রদ্ধেয় এম এ ইউসুফ স্যার

Staff correspondent

কক্সবাজার উখিয়ায় ফোর মার্ডারের হত্যাকারীরা গ্রেপ্তার না হওয়ায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

Staff correspondent

ইসলামপুরে অসহায় রোগীদের মাঝে  প্রধানমন্ত্রীর সহায়তা চেক প্রদান

Staff correspondent
bn Bengali
X