24 C
Dhaka
শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১, | সময় ১০:৩৮ পূর্বাহ্ণ

মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে হরিপুরে ঘর পেলেন ২১৬টি পরিবার

হরিপুর (ঠাকুরগাঁও) প্রতিনিধি:

রাস্তার পাশে সরকারি জমিতে ঝুপরি ঘরে বসবাস করা ২১৬টি পরিবার আজ উঠবেন মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের দেওয়া উপহার হিসেবে পাকা বাড়িতে। বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষে শনিবার সারা দেশের ন্যায় জমিসহ নতুন ঘর পাচ্ছে ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলায় ভূমিহীন ও গৃহহীন ৫৬ পরিবার।

মুজিব বর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না প্রধানমন্ত্রীর এ ঘোষণা বাস্তবায়নে দেশের সব ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর দেওয়ার কার্যক্রমের অংশ হিসেবে আজ সারাদেশে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ ঘর প্রদান করা হয়।

গৃহ প্রদান কার্যক্রম ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলা নির্বাহী অফিসারের সম্মেলন কক্ষে ২৩শে জানুয়ারি সকাল ১০টা ৩০মিনিটে ভূমি ও গৃহহীন পরিবারকে ভূমি ও গৃহ প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রসাশক (সার্বিক) নুর কুতুবুল আলম, উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল হাসান মুকুল, 

উপজেলা নির্বাহী অফিসার আব্দুল করিম, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম সুজন, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুম পুষ্প, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এসএম আলমগীর, যুবলীগের সাধারণ সম্পাদক আমজাদ আলী, ও উপজেলার সকল ইউপি চেয়ারম্যানসহ উপজেলার সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ প্রমুখ।

প্রতিটি ঘর নির্মাণে ব্যয় ১লক্ষ ৭১ হাজার টাকা, উপজেলার ২১৬টি গৃহহীন পরিবার ২ শতাংশ খাস জমির বন্দোবস্তসহ ২কক্ষ বিশিষ্ট সেমিপাকা, ইটের দেওয়াল, ক্রংক্রিটের মেঝে রঙিন টিনের ছাউনি নিয়ে এসব ঘরে ২টি শয়নকক্ষ। ১টি খোলা বারান্দা, ১টি রান্না ঘর, ১টি শৌচাগার রয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার আব্দুল করিম বলেন, সরকারি নির্দেশনা মোতাবেক ভূমিহীন ও গৃহহীন মানুষের জন্য ৫৬টি ঘর মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে সুবিধাভোগীদের মাঝে হস্তান্তর করা হয়। ২ শতাংশ খাস জমি কবুলিয়ত দলিল নামজারি, গৃহ প্রদানের সনদসহ ঘর বুঝিয়ে দেওয়া হয়।

আরও পড়ুন...

নড়াইলে বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখের ৪৮তম শাহাদৎ বার্ষিকী পালিত

Staff correspondent

চাঁদপুর মতলবে ড. শামসুল আলম স্যারকে সংবর্ধনা দিচ্ছেন: প্রাক্তন শিক্ষার্থীরা।

Staff correspondent

শিবগঞ্জে প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্থদের মাঝে ঢেউটিন-নগদ অর্থ বিতরণ

Staff correspondent
bn Bengali
X