23 C
Dhaka
শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১, | সময় ৮:৫০ পূর্বাহ্ণ

কর্পোরেট সুশাসনে শ্রেষ্ঠত্বের জন্য পুরস্কৃত হলাে সামিট পাওয়ার লিমিটেড

কর্পোরেট সুশাসনে শ্রেষ্ঠত্বের জন্য পুরস্কৃত হলাে সামিট পাওয়ার লিমিটেড, সামিট পাওয়ারের পক্ষ থেকে ম্যানেজিং ডিরেক্টর লেঃ জেঃ ( অবঃ ) ইঞ্জিঃ আবদুল ওয়াদুদ , মাননীয় বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি , এমপি – এর নিকট থেকে ৭ ম আইসিএসবি ন্যাশনাল করপােরেট গভর্ন্যান্স এক্সিলেন্স ২০১৯ – এর ট্রফিটি গ্রহণ করেন ।

আজ ২৩ শে জানুয়ারি ২০২০ , শনিবার সামিট পাওয়ার লিমিটেড , ৭ ম আইসিএসবি ন্যাশনাল করপােরেট গভর্ন্যান্স এক্সিলেন্স ২০১৯ অ্যাওয়ার্ডে পুরস্কৃত হলাে ।

রাজধানীর রেডিসন ব্ল ওয়াটার গার্ডেনের বল রুমে এই পুরস্কার বিতরনী অনুষ্ঠান আয়ােজিত হয় । এর মধ্য দিয়ে সামিট পাওয়ার লিমিটেড , এই স্বীকৃতি ৬ ষ্ঠ বারের মতাে অর্জন করলাে ।

সামিট পাওয়ারের এই পুরস্কার প্রাপ্তিতে সামিট গ্রুপের চেয়ারম্যান মুহাম্মদ আজিজ খান বলেন , “ সামিট সবসময় সত্যের পথ অবলম্বন করে যাবে যেমনটা আমাদের কর্পোরেট গভর্ন্যান্স – এর মাধ্যমে প্রতিফলিত হয়ে আসছে।সেই কাজের ফলস্বরূপ আইসিএসবি – র থেকে এই স্বীকৃতি অর্জন করতে পারছি । ”

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড . মােঃ জাফর উদ্দীন , সচিব , বাণিজ্য মন্ত্রণালয় , অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম , চেয়ারম্যান , বিএসইসি ।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মােহাম্মদ সানাউল্লাহ এফসিএস , চেয়ারম্যান সিজি কমিটি , আইসিএসবি , মুজাফফর আহমেদ এফএমএ , এফসিএস , সভাপতি , আইসিএসবি এবং সামিট গ্রুপের পরিচালক সালমান খান প্রমুখ ।

সামিট পাওয়ার লিমিটেড দেশের বেসরকারি বিদ্যুৎ উৎপাদনে শীর্ষস্থানীয় ট্রিপল ‘ এ ‘ রেটিং প্রাপ্ত এবং পুঁজ্বিবাজারে তালিকাভূক্ত প্রতিষ্ঠান ।

বতর্মানে জাতীয় গ্রীডের জন্য ১,৯৪১ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করছে । সামিট পাওয়ার লিমিটেড ২০০৫ সালে ঢাকা এবং চট্টগ্রাম উভয় স্টক এক্সচেঞ্জে তালিকাভূক্তির পর থেকেই ধারাবাহিকভাবে লভ্যাংশ দিয়ে আসছে ।

সামিট গ্রুপ বাংলাদেশ সরকার কর্তৃক ২০১৩ সালে থেকে টানা পাঁচবার সেরা বিদ্যুৎ উৎপাদন প্রকল্পের পুরস্কার পেয়ে আসছে ।

আরও পড়ুন...

আজ দিনের শুরুতেই দেখে নিন আজকের টাকার রেট কত !

Staff correspondent

সিদ্ধিরগঞ্জে চুরি করা হচ্ছে বিমানের জ্বালানি তেল, লোপাট হচ্ছে সরকারি কোটি কোটি টাকা

Staff correspondent

আরও দুই বছরের জন্য গভর্নর হলেন ফজলে কবির

Staff correspondent
bn Bengali
X