24 C
Dhaka
শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১, | সময় ১০:২৯ পূর্বাহ্ণ

খুবি শিক্ষক- শিক্ষার্থীদের বহিষ্কারের প্রতিবাদে নোবিপ্রবিতে মানববন্ধন

 
এস আহমেদ ফাহিম,নোবিপ্রবি প্রতিনিধি : 

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) এর ৩  শিক্ষক ও ২ শিক্ষার্থী বহিষ্কার ও অপসারণের ঘটনার প্রতিবাদে মানববন্ধন করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) এর সাধারণ শিক্ষার্থীরা।

আজ রবিবার (২৪জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।মানববন্ধনে সঞ্চালনা করেন সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মাহমুদুল হাসান আরিফ।খুবি প্রশাসনের সিদ্ধান্তে নিন্দাজ্ঞাপন করে অবিলম্বে বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি জানায় সাধারণ শিক্ষার্থীবৃন্দ।

মানববন্ধনে ব্যবসা প্রশাসন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী বায়েজিদুল ইসলাম  বলেন,প্রশাসন হবে ছাত্রদের বন্ধু। ছাত্রদের উপর অন্যায় অবিচার চালানো পাকিস্তানি প্রশাসনের বৈশিষ্ট। আমাদের গণতান্ত্রিক দেশে খুলনা বিশ্ববিদ্যালয় প্রশাসনের এমন বৈরূপ্য মনোভাবের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। 

পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী ফাহিম হাসান বলেন, প্রশাসন ও শিক্ষকরা হবেন ছাত্রবান্ধব। শিক্ষকরা আমাদের গুরুজন,ছাত্রদের যে কোনো সমস্য এবং অধিকার নিশ্চিত করার ক্ষেত্রে তারা মুখ্য অবদান রাখবেন।কিন্তু খুলনা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের যৌক্তিক আন্দোলনকে অযৌক্তিক চিহ্নিত করে প্রশাসন যে পদক্ষেপ নিয়েছে তারা পুরপুরি অগণতান্ত্রিক এবং তা প্রশাসনের স্বৈরাচারীতার ইঙ্গিত বহন করে।তাই অনতিবিলম্বে প্রশাসনের এহেন ন্যাক্কারজনক বহিষ্কার আদেশ প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

উল্লেখ্য, গত ১৮ই জানুয়ারি খুলনা বিশ্ববিদ্যালয় প্রশাসন দুই শিক্ষার্থীকে শৃঙ্খলাভঙ্গের অভিযোগে বহিষ্কার করে। তাদের আন্দোলনের সাথে সংহতি জানানোর কারণে বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষককে অপসারণ এবং একজন শিক্ষককে স্থায়ীভাবে বহিষ্কার করেছে খুবি প্রশাসন।

আরও পড়ুন...

ভর্তি পরীক্ষায় জালিয়াতি করে অন্যের পরীক্ষায় প্রক্সি দেবার অভিযোগে ২জন শিক্ষার্থী আটক !

Staff correspondent

ভাষা শহিদদের প্রতি জবি প্রেসক্লাবের শ্রদ্ধা

Staff correspondent

নোবিপ্রবি অফিসার্স অ্যাসোসিয়েশনের নতুন কমিটি গঠন

Staff correspondent
bn Bengali
X