24 C
Dhaka
শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১, | সময় ১০:১০ পূর্বাহ্ণ

বেনাপোলে আন্তর্জাতিক কাস্টমস দিবস-২০২১ উপলক্ষে সেমিনার ও আলোচনাসভা অনুষ্ঠিত।

মোঃ জসীম উদ্দীন,বেনাপোল প্রতিনিধি :

“সঠিক শুল্ক আহরণ দেশের হবে উন্নয়ন, মুজিববর্ষের অঙ্গীকার দেশপ্রেমে এনবিআর” এই স্লোগানে বেনাপোলে আর্ন্তজাতিক কাস্টমস দিবস-২০২১ পালিত হয়েছে।

যশোরের বেনাপোল কাস্টম হাউসে আন্তর্জাতিক কাস্টমস দিবস-২০২১ উপলক্ষে। আজ বুধবার (২৬ জানুয়ারি) সকাল ১১টায় বেনাপোল কাস্টমস ক্লাবে এক আলোচনা সভা অনুষ্টিত হয়েছে।

প্রথমে পবিত্র কোরআন তেলোয়াতের মাধ্য দিয়ে অনুষ্ঠান শুরু করা হয় এবং করোনা কালিন সময়ে নিহত ৭ জন কাস্টম কর্মকর্তার রুহের মাগফিরাতের জন্য দোয়া করা হয়। অনুষ্টানে অংশ নেন কাস্টমস, সি এন্ড এফ ব্যবসায়ী কর্মকর্তা, কর্মচারী, সাংবাদিকসহ বিভিন্ন পেশাজীবী মানুষ।

আন্তর্জাতিক কাস্টমস দিবস-২০২১ এর আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যশোর-(৮৫)১ শার্শার মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দীন।

বিশ্ব ব্যাপি করোনা ভাইরাসের কারনে প্রতিবারের ন্যায় আন্তর্জাতিক কাস্টমস দিবস-২০২১ জাঁকজমকপূর্নভাবে অনুষ্ঠান করা সম্ভব হইনি।

কাস্টমস কমিশনার মোঃ আজিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে মূখ্য আলোচক হিসাবে উপস্থিত ছিলেন যশোরের (কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট) মুহাম্মদ জাকির হোসেন, বিশেষ অতিথি ছিলেন-লেফটেন্যান্ট কর্নেল সেলিম রেজা অধিনায়ক (৪৯ বিজিবি), জেলা পুলিশ সুপার (পি পি এম) মুহাম্মদ আশরাফ হোসেন, শার্শা উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ সিরাজুল হক মঞ্জু, বেনাপোল সি এন্ড এফ এ্যাসোসিয়েশনের সভাপতি মোঃ মফিজুর রহমান সজন।

অনুষ্টানে বক্তারা বেনাপোল বন্দর ব্যবসায়িদের নানা দিক তুলে ধরেন। আজ একযোগে বিশ্বের ১৮৩টি দেশে পালিত হচ্ছে আন্তর্জাতিক কাস্টমস দিবস-২০২১

বাংলাদেশের স্থলপথে রাজস্ব আয়ের দিক থেকে বেনাপোল কাস্টমস হাউজ দেশের অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।

প্রতিবছর বেনাপোল স্থলবন্দর থেকে প্রায় পাঁচ হাজার কোটি টাকার রাজস্ব আয় হয়ে থাকে যা দেশের দ্বিতীয়। তবে কোভিড-১৯ মহামারী বিবেচনায় নিয়ে সীমিত পরিসরে প্রচারের মাধ্যমে এবার দিবসটি পালন করা হয়।

আরও পড়ুন...

বগুড়ার ধুন‌টে ৩০০ শিক্ষক-কমর্চারী পেলেন প্র‌নোদনার টাকা 

Staff correspondent

করোনায় ‘মধ্যবিত্ত’ পরিবারের প্রদানদের করুন অবস্থা

Staff correspondent

স্কুলপর্যায়ে গ্রীষ্মকালীন ফাইনাল খেলা ও পুরুস্কার বিতারনি অনুষ্ঠান অনুষ্ঠিত

Staff correspondent
bn Bengali
X