31 C
Dhaka
সোমবার, ৮ মার্চ ২০২১, | সময় ৭:০৮ অপরাহ্ণ

মাননীয় প্রধানমন্ত্রীর বরাবর সরকারের ২৫০টি উন্নয়ন প্রকল্পের জনবলকে রাজস্বখাতে স্থানান্তরের ০৬ (ছয়) দফা দাবী

বিশেষ প্রতিনিধিঃ

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ২৫০টি প্রকল্পের জনবলের সমন্বয়ে গঠিত প্রকল্প থেকে রাজস্বখাতে স্থানান্তর ফোরাম কেন্দ্রীয় কমিটির মাধ্যমে দেশের সকল সরকারি উন্নয়ন প্রকল্পের জনবলের পক্ষ থেকে ০৬(ছয়) দফা দাবী আদায়ের জন্য আগামী ২০/০২/২০২১ইং, বিকাল ০৩:০০ ঘটিকা সময়, জাতীয় প্রেস-ক্লাব ঢাকা, মাওলানা মোহাম্মদ আকরাম খাঁ হলে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী, মানবতার মা জননেত্রী শেখ হাসিনার নিকট জানান দেওয়া হবে, আমাদের দাবীনামা পেষ করা হইলো –

(০৬ (ছয়) দফা দাবীনামা)

১। সকল সরকারি উন্নয়ন প্রকল্পের জনবলের চাকরি প্রকল্প শেষে রাজস্বখাতে স্থানান্তর করতে হবে এই মর্মে প্রকল্পের জনবল রাজস্বখাতে স্থানান্তর বিষয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের গত ২২.০৩.২০০৯ খ্রি: তারিখের পত্র নং ১২.৩৯.১৬.০০.০০.০১.২০০৯-৩১ মোতাবেক “উন্নয়ন প্রকল্প থেকে রাজস্বখাতে নেয়া বাঞ্চনীয়” আদেশের বাস্তবায়ন করতে হবে।

২। প্রকল্পের জনবলের বিপক্ষে প্রদত্ত সুপ্রিম কোর্টের মানবতাবিরোধী ও প্রহসনমূলক রায় বাতিল পূর্বক যে সমস্ত সমাপ্ত প্রকল্পের জনবলের চাকরি রাজস্বখাতে স্থানান্তরের জন্য মামলা চলমান তাদেরকে রাজস্বখাতে স্থানান্তর করতে হবে।

৩। প্রকল্প গ্রহণের সময় প্রকল্পের ডিপিপিতে প্রকল্প শেষে রাজস্বখাতে জনবল স্থানান্তর হবে এইমর্মে উল্লেখ করতে হবে এবং সকল সরকারি দপ্তরে রাজস্বখাতের শূন্য পদে নিয়োগের ক্ষেত্রে প্রকল্পে কর্মরত জনবলদের অগ্রাধিকার ভিত্তিতে নিয়োগ দিয়ে এর শতভাগ বাস্তবায়ন করতে হবে।

৪। প্রকল্পে নিয়োগের সময় সরকারি চাকরিজীবিদের ন্যয় জাতীয় বেতন স্কেলে বাৎসরিক ইনক্রিমেন্ট পদ্ধতিতে নিয়োগ দিতে হবে এবং প্রকল্প থেকে রাজস্বখাতে স্থানান্তরে প্রকল্পে যোগদানের তারিখ হতে চাকরির ধারাবাহিকতা থাকবে এতে যদি কেউ উচ্চতর গ্রেড, পদোন্নতি, বকেয়া বেতন ও ভাতাদি প্রাপ্য হন তবে তা দিতে হবে।

৫। প্রকল্প গ্রহণের সময় আউটসোর্সিং পদ্ধতিতে নিয়োগ বন্ধ করে সরাসরি নিয়োগ পদ্ধতিতে জনবল নিয়োগের ব্যবস্থা গ্রহণ করতে হবে এবং এই বিষয়ের উপরে দ্রæত গেজেট পাশ করতে হবে।

৬। বিভিন্ন সরকারি দপ্তরে যেসকল কর্মচারী নূন্যতম ০৫ বছর বা ততোধিক সময় ধরে মাস্টাররোল বা দৈনিক মজুরী সহ-আউটসোর্সিং ভিত্তিতে কর্মরত আছেন তাদেরকে রাজস্বখাতের শূন্য পদে অগ্রাধিকার ভিত্তিতে নিয়োগ দিতে হবে।

উপরোক্ত বিষয়াবলী বিবেচনা করে মুজিব বর্ষের মধ্যেই গেজেট তৈরী করে তা বাস্তবায়ন করতে হবে

এস এম রাকিবুল ইসলাম,
যুগ্ন-আহব্বায়ক, কেন্দ্রীয় কমিটি ও
সভাপতি, আন্দোলন পরিচালনা উপ-কমিটি
প্রকল্প থেকে রাজস্বখাতে স্থানান্তর ফোরাম
কেন্দ্রীয় নির্বাহী পরিষদ।

আরও পড়ুন...

রাজধানীতে সেনা যান দুর্ঘটনায় সেনাসদস্য নিহত, আহত ২১

Staff correspondent

রমজানের শেষ জুমা আজ

Staff correspondent

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় রেকর্ড ৬৪ জনের মৃত্যু, শনাক্ত ৩৬৮২ জন

Staff correspondent
bn Bengali
X