31 C
Dhaka
সোমবার, ৮ মার্চ ২০২১, | সময় ৬:৫৯ অপরাহ্ণ

করোনায় আরও ১১ মৃত্যু, শনাক্ত ৪৪৬

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে আট হাজার ২৮৫ জনের।

নতুন করে শনাক্ত হয়েছেন ৪৪৬ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ৪১ হাজার ৩৮ জনে।

সোমবার ( ১৬ ফেব্রুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৪১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন চার লাখ ৮৭ হাজার ৮৭০ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ২১০টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১১৬টি, জিন-এক্সপার্ট ২৯টি, র‌্যাপিড অ্যান্টিজেন ৬৫ টি। এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৩ হাজার ৯৭৪ টি। আগের মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ১৩৮ টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৩৮ লাখ ৬২ হাজার ২৫৪ টি।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার তিন দশমিক ১৫ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ০১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ১৭ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৫৩ শতাংশ।

বিজ্ঞপ্তিতে নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মৃত ১১ জনের মধ্যে সাত পুরুষ, নারী চার জন। এদের মধ্যে ঢাকা বিভাগে সাত জন। এছাড়া চট্টগ্রাম, রাজশাহী, খুলনা ও সিলেট বিভাগে এক জন করে চার জন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ১০ জন। বাড়িতে এক জন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরে ঊর্ধ্বে আট জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুই জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে এক জন রয়েছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৫৮ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৮৩ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৯৯ হাজার ৮৯৬ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৮৯ হাজার ৮৮৩ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১০ হাজার ১৩ জন।

আরও পড়ুন...

করোনায় ভিডিওকলে চিকিৎসা দিতে এলো ‘হ্যালো ডক’

Staff correspondent

অভিযোগ প্রমাণিত হলে ওএসডি হওয়া সেই ডিসি চাকরিচ্যুতও হতে পারেন : মন্ত্রিপরিষদ সচিব

Staff correspondent

করোনায় আরও ৭ মৃত্যু, নতুন শনাক্ত ৩৬৬ জন

Al Mamun Sun
bn Bengali
X