31 C
Dhaka
সোমবার, ৮ মার্চ ২০২১, | সময় ৭:০৬ অপরাহ্ণ

আগুনে পুড়ে ছাই জাপা নেতার বসত-ঘর

সিদরাতুল মোত্তাকিন। ,লালমনিরহাট প্রতিনিধিঃ 

লালমনিরহাটের হাতীবান্ধায় জাতীয় পার্টির এক নেতার বসত-ঘর আগুনে পুড়ে ছাই হয়েছে। এতে করে প্রায় ১০ লক্ষাধিক টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্ত পরিবার। 

সোমবার (২২ ফেব্রুয়ারী) দুপুরে উপজেলার সিন্দুর্না ইউনিয়নের ৯নং ওয়ার্ডের চৌদ্দবাড়ী এলাকার আব্দুল মালেকের বাড়িতে এ ঘটনাটি ঘটে। তবে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ অগ্নিকান্ডের ঘটনাটি ঘটেছে বলে ধারনা করছেন বাড়ির মালিক ও স্থানীয়রা। 
ক্ষতিগ্রস্ত আব্দুল মালেক উপজেলার সিন্দুর্না ইউনিয়ন জাতীয় পার্টির সাধারণ সম্পাদক। এছাড়া তিনি হাতীবান্ধা ফিলিং ষ্টেশন এলাকায় কাপড়ের ব্যবসা করেন। 

ক্ষতিগ্রস্ত আব্দুল মালেকের সাথে কথা হলে তিনি জানান, সোমবার দুপুরে নিজ ব্যবসা প্রতিষ্ঠানে ছিলেন তিনি। স্ত্রী গিয়েছিলেন মাঠে, গবাদি পশুর জন্য ঘাস আনতে। সন্তানরাও খেলছিলেন বাইরে। এদিকে বৃদ্ধ বাবা ছিলেন ঘুমে কাতর। এমতাবস্থায় ফাকা বাড়িতে দাউ দাউ করে জ্বলে ওঠা আগুনের ধোয়া দেখে স্থানীয়রা ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করে। স্থানীয়দের চিৎকারে বৃদ্ধ বাবা প্রাণে বেচে গেলেও বাচানো সম্ভব হয়নি বসত বাড়ির কিছুই। 

এদিকে খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল ছুটে আসলেও ধোয়া আর ছাই ছাড়া কিছুই বাচানোর ছিলো না। পরক্ষনেই খবর পেয়ে ছুটে আসেন আব্দুল মালেক। এসেই নির্বাক চেয়ে দেখা ছাড়া আর কিছুই করার ছিলো না তারও। কথা গুলো বলতে বলতে ডুকরে কেদে ফেলেন তিনি। 

তিনি আরও জানান, ছোট একটি ব্যবসা প্রতিষ্ঠান চালিয়ে কোন রকম সংসার চালান তিনি। আর মানুষের জমি বর্গা নিয়ে কিছু ধান আর ভুট্টাও পেয়েছিলেন। এদিকে ব্যবসা প্রতিষ্ঠান চালাতে আর চাষাবাদে প্রায় ১৪ লক্ষ্য টাকা ধার দেনাও করেছেন। এখন শুধু একটাই চিন্তা মাথা ঘুরপাক খাচ্ছে ধার শোধ করবেন কি দিয়ে, সংসার চালাবেন কি করে আর কি করেই বা শোধ করবেন ধারের টাকা।    

এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আরিফ শাহরিয়ার বলেন এটি একটি দুঃখজনক ঘটনা, এ বিষয়ে আমি উপজেলা ও ইউনিয়ন নেতা-কর্মীদের সাথে কথা বলেছি আমারা সবাই তার পাশে আছি। এছাড়া জেলার নেতা-কর্মীদেরও জানানো হয়েছে।এ বিষয়ে সিন্দুর্না ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নূরল আমিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। 

আরও পড়ুন...

শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে কুড়িগ্রামে র‌্যালী

Staff correspondent

জিল্লুর রহমান সেতু’ উদ্বোধন করেছেন ছেলে বিসিবি সভাপতি ও স্থানীয় এমপি নাজমুল হাসান পাপন

Staff correspondent

যমুনায় অসময়ে তীব্র ভাঙন, গাইড বাঁধ নির্মাণে বাঁধা

Staff correspondent
bn Bengali
X