31 C
Dhaka
মঙ্গলবার, ২ মার্চ ২০২১, | সময় ৮:১৬ অপরাহ্ণ

সন্দ্বীপে নারীর বিরুদ্ধে সহিংসতা ও আমাদের করনীয় শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত।

বাদল রায় স্বাধীন

সন্দ্বীপে বেসরকারী উন্নয়ন সংস্থা এসডিআই’র রিকল প্রজেক্ট এর উদ্যোগে ও দাতা সংস্থা অক্সফ্যাম ইন বাংলাদেশের আর্থিক সহযোগিতায় নারীর বিরুদ্ধে সহিংসতা ও আমাদের করনীয় শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ ২৩ ফেব্রুয়ারী সন্দ্বীপ উপজেলা কমপ্লেক্সের এসডিআই আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রে আয়োজিত এ মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন্নেছা চৌধুরী জেসী। সভায় সভাপতিত্ব করেন রিকল ২০২১ প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী শ্যামল রায়।

মতবিনিময় সভায় নারী নির্যাতনের প্রকারভেদ, নারী নির্যাতন বিরোধী নীতিমালা সমুহ থাকার পরও কেন নারীরা ঘরে, বাইরে কর্মস্থলে বাসে, ট্রেনে নির্যাতনের শিকার হচ্ছে সে সমস্ত বিষয়ে মুক্ত আলোচনায় অংশ নেন রিকল প্রজেক্টের ফিল্ড ফ্যাসিলিটেটর বাদল রায় স্বাধীন,ইসমাঈল ফরিদ, সিবিও সদস্য ফাতেমা বেগম, খালেদা বেগম ও মনির হোসেন।

সভায় প্রধান অতিথি উপজেলা ভাইস চেয়ারম্যান জেসি বলেন নারীরা অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী নয় বলে বা তাদের পকেট বিহীন জীবন যাপন নির্যাতিত হওয়ার পেছনে বেশীর ভাগ দায়ী। উপার্জনে অক্ষম নারীরাই বেশীর ভাগ নির্যাতনের শিকার হয়। তাই সকল নারীকে প্রথমেই আত্মনির্ভরশীল হতে হবে। এবং নির্যাতনের শিকার হলেই আইনের আশ্রয় গ্রহন করে দৃষ্টান্ত স্থাপন করা জরুরী, নয়তো এ সমস্ত নির্যাতনের মাত্রা দিন দিন বেড়েই চলবে।

আরও পড়ুন...

রাজারহাটের আলোচিত ভিখারিনী ছালেহার নাম’জমি আছে ঘর নাই প্রকল্পের’ অন্তর্ভুক্ত

Staff correspondent

নড়াইলের পল্লীতে মোটরসাইকেল দুর্ঘটনায় এক বন্ধু নিহত, অপর বন্ধু আহত

Staff correspondent

বাল্যবিয়ে ভেঙ্গে দিলো কলাপাড়ার এসিল্যান্ড ॥

Al Mamun Sun
bn Bengali
X