29 C
Dhaka
সোমবার, ১২ এপ্রিল ২০২১, | সময় ৫:৫৫ পূর্বাহ্ণ

বিয়ে-ডিভোর্স নিবন্ধনে ডিজিটাল ওয়েবসাইট কেন নয়: হাইকোর্ট

বিয়ে ও ডিভোর্সের ক্ষেত্রে পারিবারিক জীবনের বৃহত্তর সুরক্ষায় ডিজিটালাইজ রেজিস্ট্রেশনের জন্য কেন্দ্রীয়ভাবে একটি ওয়েবসাইট তৈরি করতে কেন নির্দেশ দেওয়া হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেছে হাইকোর্ট।

বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ মঙ্গলবার (২৩ মার্চ) এ আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী ইশরাত হাসান।

একটি বেসরকারি সংস্থার সেক্রেটারি এবং তিন ব্যক্তির পক্ষে ৪ মার্চ হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিটটি দায়ের করেন আইনজীবী ইশরাত হাসান। রিট আবেদনকারীরা হলেন- এইড ফর ম্যান ফাউন্ডেশনের পক্ষে প্রতিষ্ঠানটির সেক্রেটারি সাইফুল ইসলাম নাদিম, মাগুরার শালিখা উপজেলার বদরুদ্দিন মণ্ডলের ছেলে মো. সোহাগ হোসেন, উত্তরা মডেল টাউনের ৫ নম্বর সেক্টরের মো. নজরুল বিশ্বাসের ছেলে মো. রাকিব হাসান এবং নোয়াখালী সদরের আমির হোসেনের ছেলে মো. কামরুল হাসান। এর মধ্যে রাকিব হাসান সদ্য বিয়ে করা ক্রিকেটার নাসির হোসেনের স্ত্রী তামিমা সুলতানা তামির আগের স্বামী।

রিট আবেদনে আইন মন্ত্রণালয়ের দুই সচিব, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব, ধর্ম সচিব এবং বিটিআরসির চেয়ারম্যানকে বিবাদী (রেসপনডেন্ট) করা হয়।

আরও পড়ুন...

পাপিয়া দম্পতির অস্ত্র মামলায় রায় ১২ অক্টোবর

Al Mamun Sun

রাজধানীর উত্তরার স্কুলে পড়ানো হচ্ছে জাতির পিতা মহাত্মা গান্ধী, জাতীয় পাখি ময়ূর!

Staff correspondent

ভুয়া ওয়ারেন্টের সঙ্গে জড়িতদের খোঁজার নির্দেশ

Staff correspondent
bn Bengali
X