27 C
Dhaka
সোমবার, ১২ এপ্রিল ২০২১, | সময় ৭:১০ পূর্বাহ্ণ

নগদের মাধ্যমে হবে জবির সকল লেনদেন!

মাহির আমির মিলন জবি প্রতিনিধি।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের সুবিধার কথা বিবেচনা করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এবং ‘নগদ’-এর মধ্যে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান হয়েছে। বৃহস্পতিবার (১ এপ্রিল) উপাচার্যের সভা কক্ষে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পক্ষে উপাচার্য (দায়িত্ব প্রাপ্ত) অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ এবং ‘নগদ লিমিটেড’-এর পক্ষে চিফ এক্সিকিউটিভ অফিসার রাহেল আহমেদ চুক্তিতে স্বাক্ষর করেন।

এই চুক্তির মাধ্যমে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের বেতন, পরীক্ষার ফিসহ অন্যান্য পরিশোধযোগ্য ফি ‘নগদ’-এর মাধ্যমে পরিশোধ করতে পারবে। এছাড়া GST গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের সমন্বিত ভর্তি পরীক্ষা (২০২০-২১)-এর পরীক্ষা ফিও ‘নগদ’-এর মাধ্যমে পরিশোধ করতে পারবেন ভর্তিচ্ছুরা।

চুক্তিতে সাক্ষী হিসেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পক্ষে রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান, অর্থ ও হিসাব দপ্তরের পরিচালক ড. কাজী নাসির উদ্দিন এবং ‘নগদ লিমিটেডের এজিএম সোহেল এস. তাসনিম এবং সিনিয়র এক্সিকিউটিভ সাদ আজাদ স্বাক্ষর করেন।

এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল, আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. উজ্জ্বল কুমার আচার্য্যসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক এবং ‘নগদ লিমিটেড’-এর কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের অর্থ ও হিসাব দপ্তরের পরিচালক এবং নগদের সাথে চুক্তির সমন্বয়ক ড. কাজী নাসির উদ্দিন বলেন, অনলাইন চার্জ আগে থেকে চালু ছিলো শিওর ক্যাশে। কিন্তু সরকারি প্রতিষ্ঠান নগদে সকল ফিগুলোতে সর্বোচ্চ ১% হারে ২৫ টাকা ফি কাটবে। শিক্ষার্থীরা চাইলে শিওরক্যাশ অথবা নগদে দুইভাবেই টাকা জমা দিতে পারবে।

আরও পড়ুন...

জবির প্রথম উপাচার্য আর নেই

Staff correspondent

নোবিপ্রবি উপাচার্যের যোগদানের বর্ষপূর্তিতে নীলদলের অভিনন্দন 

Staff correspondent

ঢাবিতে ছাত্রলীগ পরিচয়ে রিকশাচালককে মারধর

Staff correspondent
bn Bengali
X