27 C
Dhaka
সোমবার, ১২ এপ্রিল ২০২১, | সময় ৭:৩২ পূর্বাহ্ণ

টিকা নিয়েও করোনায় আক্রান্ত স্বাস্থ্যের এডিজি নাসিমা

কোভিড ১৯-এ আক্রান্ত হয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। করোনার টিকা নিয়েও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তিনি।

বৃহস্পতিবার মধ্যরাতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়ে করোনা আক্রান্ত হওয়ার খবর নিজেই জানান স্বাস্থ্য অধিদপ্তরের এই এডিজি।  

স্ট্যাটাসে তিনি লেখেন— ‘বিরতিহীনভাবে একটানা ৩৬৫ দিনের বেশি অফিস করার পর উপসর্গসহ করোনা আক্রান্ত হলাম। মহান আল্লাহ এই মহামারি থেকে মানবজাতিকে, বাংলাদেশের মানুষকে রক্ষা করুন। আমিন।’

মহামারি করোনা সংক্রমণ পরিস্থিতি নিয়ে জনগণকে সচেতন করতে কাজ করছিলেন নাসিমা সুলতানা। তিনি গত বছর টানা কয়েক মাস নিয়মিত প্রেস ব্রিফিং করে আসছিলেন। বর্তমানে প্রেস ব্রিফিং বন্ধ থাকলেও গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে আসছিলেন স্বাস্থ্যের এই ঊর্ধ্বতন কর্মকর্তা। 

নাসিমা সুলতানা দেশে প্রথম টিকাগ্রহণকারী ৫ জনের মধ্যে একজন। দেশে গত ২৭ ও ২৮ জানুয়ারি পরীক্ষামূলকভাবে করোনাভাইরাস প্রতিরোধী টিকা দেওয়া হয়। অধ্যাপক নাসিমা সুলতানা ২৭ জানুয়ারি টিকা নেন। ভারতের সেরাম ইনস্টিটিউটে উৎপাদিত অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার করোনার টিকা কার্যক্রম উদ্বোধনের দিন তিনি টিকা নেন। টিকা নেওয়ার দুই মাসেরও বেশি সময় পর তিনি করোনায় আক্রান্ত হলেন।

এর আগে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম ও পরিচালক (এমআইএস) অধ্যাপক মিজানুরসহ বেশ কয়েকজন কর্মকর্তাও করোনায় আক্রান্ত হন।

আরও পড়ুন...

আজ দেশের যে ১১ অঞ্চলে ঝড়ের পূর্বাভাস

Al Mamun Sun

পূজা উপলক্ষ্যে ভারতে ৫০০ মেট্রিক টন ইলিশ পাঠাবে সরকার

Staff correspondent

প্রধানমন্ত্রীর অনুমোদিত তালিকা হাতে পেলেই প্রজ্ঞাপন জারি শিক্ষা মন্ত্রণালয়

Staff correspondent
bn Bengali
X