29 C
Dhaka
সোমবার, ১২ এপ্রিল ২০২১, | সময় ৬:০৬ পূর্বাহ্ণ

যানজট নিরসনে চালু হলো ১০টি ইউটার্ন

রাজধানীতে চালু হলো ঢাকা উত্তর সিটি করপোরেশনের উদ্যোগে করা ১০টি ইউটার্ন প্রকল্প। শনিবার (৩ এপ্রিল) সকাল থেকে খুলে দেয়া হয় নবনির্মিত এ ইউটার্নগুলো। নগরীর যানজট নিরসনে তেজগাঁও সাতরাস্তা থেকে উত্তরার হাউসবিল্ডিং পর্যন্ত এ ইউটার্নগুলো নির্মাণ করা হয়েছে।

এদিকে এ নির্মাণের সঙ্গে সঙ্গে মহাখালী আমতলী ও বনানীর কাকলী মোড়ের ইউটার্ন বন্ধ করে দেয়া হয়েছে।

এতে কিছুটা হলেও দুর্ভোগ তৈরি হয়েছে নগরবাসীর মধ্যে। শনিবার (৩ এপ্রিল) সকালে সাধারণ মানুষ অভিযোগ করেন, হঠাৎ করে রাস্তা বন্ধ করার ফলে আকস্মিক যানজটে পড়তে হয় তাদের। এমনকি ইউটার্নের স্থানগুলোর পাশে সড়কে পর্যাপ্ত জায়গা না থাকাও সরু হয়ে গেছে রাস্তা। এ কারণেও ইউটার্নদের পেছন দিকে বেশ লম্বা যানজটের তৈরি হচ্ছে।

সরজমিনে দেখা যায়, গুলশান-১-এর দিকে যেতে আমতলীর রাইটটার্ন বন্ধ হয়ে যাওয়ার ফলে মিরপুর, ফার্মগেট, তেজগাঁও, মগবাজারের দিক থেকে আসা গাড়িগুলোকে আটকে থাকতে হচ্ছে ফ্লাইওভারের নিচে। এ সময় তৈরি হচ্ছে তীব্র যানজট।

অন্যদিকে মহাখালী আন্তঃজেলা বাস টার্মিনালের সামনে নাবিস্কোর ইউটার্নটির পাশে রাস্তার জায়গা না থাকায় অনেকটা বেগ পেতে হচ্ছে চলাচলরত যানবাহনকে। এ ছাড়া সাপ্তাহিক ছুটির দিন গাড়ির চাপ কম থাকায় পুরোপুরিভাবে প্রকল্পের সফলতা সম্পর্কে এখনই কিছু বলা যাবে না বলে মন্তব্য করেছেন ট্রাফিকের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

অন্যদিকে, এমন যানজটের কারণ জানতে চাইলে ক্যামেরার সামনে কথা না বলার শর্তে ট্রাফিকের একজন মাঠপর্যায়ের কর্মকর্তা বলেন, সড়কের গাড়ির চাপ কখন কীভাবে কতটা থাকবে, তা ট্রাফিক পুলিশই বলতে পারবে। কিন্তু মাঠপর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে আলাপ-আলোচনা না করে এমন প্রকল্প হাতে নিলে জনদুর্ভোগ বাড়বে, কমবে না।

আরও পড়ুন...

ভয়াবহ বিস্ফোরণে নিহত ৫ রূপনগরে

Staff correspondent

সুরভীসহ পাঁচজন রিমান্ডে, ধানমন্ডিতে জোড়া খুন এর মামলায়

Staff correspondent

বেতন বৈষম্য নিরসনে যা করবেন সরকারি চাকরিজীবীরা

Staff correspondent
bn Bengali
X