29 C
Dhaka
সোমবার, ১২ এপ্রিল ২০২১, | সময় ৬:০৫ পূর্বাহ্ণ

আইপিএল না খেলেই ৭ কোটি টাকা পাবেন শ্রেয়াস আইয়ার

ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজে কাঁধে চোট পেয়েছিলেন শ্রেয়াস আইয়ার। দুর্ভাগ্যজনকভাবে এ মৌসুমের আইপিএলে মাঠে নামতে পারবেন না তিনি। তবে তাতে আর্থিকভাবে কোনও ক্ষতি হচ্ছে না শ্রেয়াসের। কারণ চুক্তি অনুযায়ী, পুরো ৭ কোটি টাকাই পাবেন তিনি। 

২০১১ সালে বানানো বিসিসিআই’র এক চুক্তির জোরেই পুরো টাকা পেয়ে যাচ্ছেন ২৬ বছরের ডানহাতি এই ব্যাটসম্যান। সেই চুক্তিতে লেখা আছে, দেশের সঙ্গে চুক্তিতে আবদ্ধ কোনও খেলোয়াড় যদি চোট বা দুর্ঘটনায় আইপিএল থেকে ছিটকে যান তবে পুরো অর্থটাই ক্ষতিপূরণ পাবেন তিনি।  একদিনের সিরিজের প্রথম ম্যাচে ফিল্ডিং করতে গিয়ে চোট পান শ্রেয়াস আইয়ার। স্ক্যান করে দেখা যায়, তার কাঁধের হাড় সরে গেছে, ফলে অন্তত দুইমাস মাঠের বাইরে থাকতে হবে তাকে। চোটের ফলে আইপিএল তো বটেই বিদেশের ক্লাবের হয়ে খেলাও অনিশ্চয়তার মুখে পড়েছে তার। 

আগামী জুলাই মাসে ইংল্যান্ডের ক্লাব ল্যাঙ্কাশায়ারের হয়ে খেলার কথা ছিল শ্রেয়াসের। একটি গুরুত্বপূর্ণ ৫০ ওভার টুর্নামেন্টে অংশ নেওয়ার কথা ছিল তার। এদিকে, আইপিএলে শ্রেয়াসের ফ্র‍্যাঞ্চাইজি দিল্লি ক্যাপিটালস তার জায়গায় অধিনায়ক করেছে তরুণ প্রতিভা ঋষভ পন্থকে। পন্থকে শুভেচ্ছা জানিয়েছেন শ্রেয়াস। ঋষভ পন্থের নেতৃত্বে দল সাফল্য পাক সেটাই চান তিনি।

আরও পড়ুন...

দ্বিতীয় টি-টোয়েন্টিতে ভারতের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

Staff correspondent

মঈন আলীকে ‘জঙ্গি’ বলে তোপের মুখে তসলিমা নাসরিন

Al Mamun Sun

দিয়াগো সবসময় আমাদের হৃদয়ে: নাপোলি

Al Mamun Sun
bn Bengali
X