27 C
Dhaka
সোমবার, ১২ এপ্রিল ২০২১, | সময় ৬:৩১ পূর্বাহ্ণ

মঈন আলীকে ‘জঙ্গি’ বলে তোপের মুখে তসলিমা নাসরিন

ইংল্যান্ডের ক্রিকেটার মঈন আলীকে ‘জঙ্গি’ বলায় তোপের মুখে পড়েছে বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন। তার বিতর্কিত এ মন্তব্য নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে সমালোচনার ঝড় উঠেছে। 

ইংলিশ ক্রিকেটেও এ নিয়ে চলছে তোলপাড়। জোফরা আর্চার, বেন ডাকেট, স্যাম বিলিংস থেকে শুরু করে ইংলিশ ক্রিকেটাররা দারুণ ক্ষুব্ধ হয়েছেন তসলিমার ওপর। তার টুইটারে ক্ষোভ ঢেলে দিচ্ছে তসলিমার এই কথার পরিপ্রেক্ষিতে।

ইংলিশ ক্রিকেটার বেন ডাকেটও একহাত নিলেন তসলিমা নাসরিনের। তিনি লিখেন, ‘এই অ্যাপটিতেই (এই ব্যক্তির সঙ্গে) সমস্যা। যে কারণে এমন লোকরা বাজে কথা বলতে সাহস পায়। খুবই বিরক্তিকর। এটা অবশ্যই পরিবর্তন করতে হবে। প্লিজ সবাই এই অ্যাকাউন্টে রিপোর্ট করুন।’

সবচেয়ে বেশি ক্ষেপেছেন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী পেসার জোফরা আর্চার। সতীর্থের প্রতি এমন অপবাদ মেনে নিতে পারেননি তিনি। ফিরতি টুইটে তসলিমাকে পাগল ইঙ্গিত করে লিখেন, ‘তুমি কি ঠিক আছো? আমার তো মনে হয় না, তুমি ঠিক আছো।’

সম্প্রতি ভারতের সংবাদমাধ্যম জানায়, আইপিএলে চেন্নাই সুপার কিংসের জার্সিতে মদ প্রস্তুতকারক প্রতিষ্ঠানের লোগো থাকায় মঈন নিজের জার্সি থেকে সেই প্রতিষ্ঠানের লোগো তুলে নেওয়ার অনুরোধ করেছেন।

এরপরই গত ৪ এপ্রিল তসলিমা নাসরিন টুইটারে লিখেছেন, ‘মঈন আলী ক্রিকেট না খেললে সিরিয়াতে গিয়ে আইএসআইয়ের সঙ্গে যোগ দিত।’

এমন টুইটের পর ঝড় ওঠাই স্বাভাবিক। ৮৩২বার রি–টুইট হয়, ২ হাজারের বেশি মন্তব্য পান তসলিমা নাসরিন। বেশির ভাগই নেতিবাচক। 

আরও পড়ুন...

মাঠে ফিরেই ডি ভিলিয়ার্সের ঝড়

Staff correspondent

মাশরাফির অবদানের কথা আইসিসির ওয়েবসাইটে

Staff correspondent

১৬ সালের জাল তালাক নামা আবার কিসের : প্রশ্ন নাসিরের সাবেক প্রেমিকার

Al Mamun Sun
bn Bengali
X