30 C
Dhaka
সোমবার, ১২ এপ্রিল ২০২১, | সময় ২:১১ পূর্বাহ্ণ

মসজিদে নামাজের আগে পরে সভা-সমাবেশ নিষিদ্ধ

করোনাভাইরাসের সংক্রমণ রোধে দেশের সব মসজিদে জুমা ও পাঁচ ওয়াক্ত নামাজের আগে বা পরে সব ধরনের সভা-সমাবেশ না করার নির্দেশ দিয়েছে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়। আজ বুধবার মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মন্ত্রণালয়ের উপসচিব সাখাওয়াৎ হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, জুমা ও ওয়াক্তের নামাজ এবং অন্য ধর্মীয় উপাসনালয়ে প্রার্থনার আগে-পরে কোনো ধরনের সভা-সমাবেশ করা যাবে না। মসজিদে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি অনুসরণ করে তারাবিসহ অন্য নামাজ আদায় করতে হবে।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে স্থানীয় প্রশাসন, আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণকারী সংস্থা, ইসলামিক ফাউন্ডেশনের কর্মকার্তা এবং সংশ্লিষ্ট মসজিদ ও অন্য ধর্মীয় উপসানালয়ের পরিচালনা কমিটিকে নির্দেশনা বাস্তবায়ন করার অনুরোধ জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, অন্য ধর্মীয় উপাসনালয়েও সামাজিক দূরত্ব বজায় রেখে প্রার্থনা করতে হবে। এ ছাড়া প্রধানমন্ত্রীর কার্যালয়, মন্ত্রিপরিষদ বিভাগ ও ধর্ম মন্ত্রণালয় থেকে ইতোপূর্বে জারি করা সব নির্দেশনা সবাইকে কঠোরভাবে মানতে হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এসব নির্দেশনা না মানা হলে স্থানীয় প্রশাসন ও আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণকারী বাহিনীর সংশ্লিষ্ট দায়িত্বশীলদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে বলা হয়েছে।

আরও পড়ুন...

দেশে করোনায় আরও ৪১ জনের মৃত্যু, আক্রান্ত ১৮৯২

Al Mamun Sun

চলতি মাসেই চিকিৎসক নিয়োগে বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি

Al Mamun Sun

করোনায় প্রাণহানি : চীনা প্রেসিডেন্টকে শেখ হাসিনার চিঠি

Staff correspondent
bn Bengali
X