30 C
Dhaka
বুধবার, ১ মে ২০২৪, | সময় ১:৩৩ পূর্বাহ্ণ

বেনাপোল সীমান্তে ১০ পিস সোনারবার সহ ২ পাচারকারী আটক

জসীম উদ্দীন,বেনাপোল প্রতিনিধি
বেনাপোলের পুটখালী সীমান্ত এলাকা থেকে ১০ পিস সোনার বার এবং ০১টি মোটর সাইকেলসহ হাবিবুর ও আক্তারুল নামে ২ পাচারকারী আটক ।বুধবার দুপুরে তাদেরকে সোনারবার সহ ২১ বিজিবি ব্যাটালিয়নের পুটখালী ক্যাম্পের সদস্যরা তাদের আটক করে।
খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ তানভীর রহমান জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, যশোরের পুটখালী সীমান্ত দিয়ে সোনার একটি চালান অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতে পাচার হতে পারে। এধরনের সংবাদের ভিত্তিতে পুটখালী বিজিবি ক্যাম্পের একটি দল বেনাপোল পোর্ট থানার ইছাপুর খালপাড় জামে মসজিদ এলাকায় অভিযান চালিয়ে ১.১৬৬ কেজি ওজনের ১০ পিস সোনার বার ও ০১ টি মোটরসাইকেলসহ (১) মোঃ হাবিবুর রহমান (২৯), পিতা-মোঃ রমজান আলী, গ্রাম-খলসী, ডাকঘর-বালুন্ডা, থানা-বেনাপোল পোর্ট, জেলা-যশোর এবং (২) মোঃ আক্তারুল ইসলাম (২৫), পিতা- মোঃ আবু বক্কর গ্রাম-খলসী, ডাকঘর-বালুন্ডা, থানা-বেনাপোল পোর্ট, জেলা-যশোরকে আটক করা হয়। উদ্ধারকৃত সোনার বারগুলো আসামীদের পরিহিত প্যান্টের পকেটের অভিনব কায়দায় লুকায়িত ছিল। উদ্ধারকৃত সোনার আনুমানিক মূল্য-৮৬,২০,০০০ টাকা।আটক আসামীদের বিরুদ্ধে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।
উল্লেখ্য, চলতি বছরে খুলনা ব্যাটালিয়নের দায়িত্বাধীন সীমান্ত এলাকা হতে গত আট মাসে ০৯ জন আসামীসহ সর্বমোট ১৪ কেজি ০৭৬ গ্রাম সোনা উদ্ধার করা হয়েছে।চোরাচালান প্রতিরোধে খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি) সর্বদা তৎপরতা রয়েছে।

আরও পড়ুন...

নড়াইলে নিখোঁজ প্রতিবন্ধীর লাশ উদ্ধার

Al Mamun Sun

টিকা দিতে আসা ছাত্রীদের উত্ত্যক্তের প্রতিবাদ করায় ৫ শিক্ষার্থীকে মারধর

Al Mamun Sun

এবার ইউপি নির্বাচনে প্রচারণায় গিয়ে চেয়ারম্যান প্রার্থীর ছেলেও করোনায় আক্রান্ত

Al Mamun Sun
bn Bengali
X