35 C
Dhaka
বৃহস্পতিবার, ২ মে ২০২৪, | সময় ১২:০৮ অপরাহ্ণ

সন্দ্বীপে শারদাঞ্জলী ফোরামের উদ্যোগে বর্নাঢ্য কলেবরে বিশ্ব শান্তি কামনায় গীতাযজ্ঞ সহ বিভিন্ন কর্মসুচী পালন

বাদল রায় স্বাধীন:

শারদাঞ্জলী ফোরাম সন্দ্বীপ উপজেলা শাখার উদ্যোগে বিশ্ব শান্তি কামনায় গীতাযজ্ঞ উপলক্ষে বর্নাঢ্য কর্মসুচী পালন করা হয়েছে ব্যাপক ভক্তের উপস্থিতি ও ধর্মীয় ভাবগাম্ভীয্যের মধ্য দিয়ে।

গীতাযজ্ঞ উপলক্ষে ৩০ ডিসেম্বর সকাল থেকে গীতা প্রতিযোগিতা, সারথী সন্মেলন মহতী ধর্মসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ছিলো আগত ভক্তের পদচারনায় মুখরিত।

এরপর ৩১ ডিসেম্বর দিন ব্যাপী গীতাযঞ্জে ৫ সহস্রাধীক ভক্ত উপস্থিত হয়ে গীতাযজ্ঞের সফল সমাপ্তি ঘটিয়েছেন।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শারদাঞ্জলী ফোরাম কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক বিশিষ্ট শিল্পপতি লিটন চন্দ্র পাল।বিশেষ অতিথি ছিলেন শারদাঞ্জলী ফোরাম চট্টগ্রাম জেলা কমিটির সভাপতি মাষ্টার অজিত কুমার শীল সহ কেন্দ্রীয় ও জেলা কমিটির নেতৃবৃন্দ যথাক্রমে শ্রী কমল সাহা,হরি সাহা, নিকেতন দে,কার্তিক সুত্রধর।প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আশিষ কুমার দাস।বিশেষ বক্তা ছিলেন চট্টগ্রাম জেলা মাতৃশক্তি ইউনিটের সাধারন সম্পাদিকা জয়া বল তপু সহ সন্দ্বীপ উপজেলার বিভিন্ন সনাতনী সংগঠনের নেতৃবৃন্দ।

সারথী সন্মেলনের শুরুতে মঙ্গল প্রদীপ প্রজ্বলন করে অনুষ্ঠান উদ্বোধন করেন বিরেশ্বরী কালি মন্দির পরিচালনা কমিটির সভাপতি মাষ্টার গৌরাঙ্গ চন্দ্র নন্দী। এরপর উদ্বোধনী সঙ্গীত পরিবেশনের পরে স্বাগত বক্তব্য রাখেন শারদাঞ্জলী ফোরাম সন্দ্বীপ উপজেলা কমিটির সাধারন সম্পাদক বাদল রায় স্বাধীন। অনুষ্ঠান সঞ্চালকের দায়িত্ব পালন করেন সহ-সভাপতি সন্জীব কুমার দাশ ও সহ-অর্থ সম্পাদক অলক মিত্র।

দ্বীতিয় দিন গীতাযজ্ঞ পরিচালনা করেন চট্টগ্রামের শংকর মঠ থেকে আগত মহন্ত মহারাজগন। দুপুরে সকল সারথী ও মাতৃশক্তি ইউনিটের সদস্যদের তৎপরতা ও কঠোর পরিশ্রমের মধ্য দিয়ে আগত প্রায় ৫ হাজার ভক্ত বৃন্দের মাঝে মহাপ্রসাদ বিতরন করা হয়।

সারথী সন্মেলন ও ধর্মসভায় আগত অতিথিরা বলেন শারদাঞ্জলী ফোরাম গঠন হওয়ার পর থেকে বাংলাদেশের ৪৯৫ টি উপজেলার মাঝে সব চাইতে বেশী মানবিক ও ধর্মীয় কর্মসুচী পালন করেছে সন্দ্বীপ উপজেলা কমিটি, যার কারনে আমরা সন্দ্বীপ উপজেলা কমিটিকে শ্রেষ্ঠ উপজেলা হিসেবে ঘোষনা করছি তাও সারথীদের জন্য কম হয় গেলো। প্রিয় সন্দ্বীপ শারদান্জলি ফোরামের সারথি বৃন্দ আপনাদের এই চমৎকার সারথি সম্মেলন ও গীতা যজ্ঞ অনুষ্ঠানে আমরা কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে উপস্হিত থাকতে পেরে নিজেদের ধন্য মনে করছি। আপনাদের এই মহতী উদ্যোগ আমরা সারাদেশের সারথিদের মাঝে বলবো। আপনাদের কার্যক্রমে আমরা মুগ্ধ।সকল সারথি, মাতৃশক্তি ফোরামের বোনেরা সর্বােপরি ছোট ছোট সন্তান তুল্য ছেলে মেয়েরা যেভাবে গীতা প্রতিযোগিতায় অংশগ্রহন ও গীতার উপর আলোচনা করেছে তা আমাদের দেখায় অতুলনীয়। সারথিরা যেভাবে বক্তব্য রেখেছেন এটা সারাদেশের সারথিদের জন্য অনুকরনীয়। আজকে গীতা যজ্ঞের শুরু থেকে প্রসাদ বিতরন যেইভাবে সারথিবৃন্দ ধুতি ও পান্জাবী পরে এসেছে তা তো কোথাও দেখাই যায় না বললেই চলে। প্রসাদ বিতরনে মাতৃশক্তি ফোরামের বোনেরা যেইভাবে জল ও প্রসাদ বিতরনে সহযোগীতা করেছে তাও আমাদের দেখা বিরল ঘটনা ।আপনাদের নেতৃত্বের গুনাবলী সত্যি প্রসংসার দাবীদার। আপনারা পদ পদবীর বালাই ছেড়ে নির্লোভ ও নিস্বার্থ ভাবে সমাজের দ্বায়বদ্ধতা থেকে শারদান্জলি ফোরামের কার্যক্রম সমাজের মানুষের মাঝে ছড়িয়ে দিচ্ছেন তা আমাদের সকলের জন্য অনুস্মরনীয়। আমাদের প্রাণ প্রিয় সারথি ও সন্দ্বীপবাসী কে কেন্দ্রীয় কমিটির সকল সদস্যদের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি।

আরও পড়ুন...

ঠাকুরগাঁও-এ প্রতিবন্ধী যুবতীর ধর্ষণকারী আটক

Al Mamun Sun

নোয়াখালীতে ৬ বছর পর মাদক মামলার পলাতক আসামি গ্রেফতার

Al Mamun Sun

রাজারহাট মানবিক সহায়তা সংঘ’র কম্বল বিতরণ

Al Mamun Sun
bn Bengali
X