27 C
Dhaka
শুক্রবার, ৩ মে ২০২৪, | সময় ৭:৩৯ পূর্বাহ্ণ

সন্দ্বীপে নকল ও ভেজাল সামগ্রী বিক্রির দায়ে ২ দোকানীর দেড় লক্ষ টাকা জরিমানা।

বাদল রায় স্বাধীন:

সন্দ্বীপে ৯ ফেব্রুয়ারী বিকালে ভ্রাম্যমান আদালত কর্তৃক অভিযান চালিয়ে উপজেলা কমপ্লেক্সের উপজেলা পরিষদ ভবন সংলগ্ন ফরহাদ স্টোর ও বশিরিয়া গেইট সংলগ্ন সাদিয়া স্টোরকে নকল প্রসাধনীর বোতল ও খাবার সামগ্রীতে বিভিন্ন মাল্টি ন্যাশনাল কোম্পানীর স্টিকার লাগিয়ে ও ফ্লেভার মেখে বিক্রির দায়ে দেড় লক্ষ টাকা জরিমানা করেছে। অভিযান চলাকালীন দেখা যায় তাদের দোকান গুলো বিভিন্ন নকল সামগ্রীতে সয়লাব। এবং প্রচুর পরিমান ছাপানো স্টিকার ছাড়াও প্রচুর ফ্লেভারের কন্টেইনার রয়েছে।শুধু স্টিকার পরিবর্তন ও ভেজাল খাবার সামগ্রীতে ফ্লেভার মেখে সেগুলো বেশী দামে বাজারজাত করছে তারা।নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার(ভূমি) মো. মঈন উদ্দীন তাৎক্ষনিক তাদের মালামাল জব্দ করে ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৫০ ধারা মোতাবেক ফরহাদ স্টোরকে ১ লক্ষ টাকা এবং সাদিয়া স্টোরকে ৫০ হাজার টাকা সহ মোট দেড় লক্ষ টাকা জরিমানা ঘোষনা করেন। এছাড়াও সেগুলো প্রদানে ব্যর্থ হলে তাদের কারাভোগের সিদ্ধান্ত দেন।

অভিযান চলাকালীন এসি ল্যান্ড মো. মঈন উদ্দীন জানান এ দুটি প্রতিষ্ঠানে জনসন,প্যারাসুট, ফেয়ার এন্ড লাভলী ও টেং সহ প্রচুর নকল ও ভেজাল পণ্য পাওয়া যায়।এবং সব চাইতে ভয়ংকর ম্যাসেজ হচ্ছে যে, নকল বেশীর ভাগ পন্য শিশু সন্তানদের ব্যবহার ও খাবার সামগ্রী যা শিশু স্বাস্থ্যের জন্য মারাত্বক ক্ষতিকর। এ ধরনের বেআইনী ব্যবসা চরম অপরাধের সামিল।

এছাড়াও মেরিকো কোম্পানীর প্রতিনিধি শহীদুল ইসলাম ও সিনিয়র ট্যারিটোরি ম্যানেজার আরিফ হোসেন বলেন আমরা বিভিন্ন সুত্রে জানতে পারি আমাদের কোম্পানীর বিভিন্ন পন্যের নকল স্টিকার লাগিয়ে সন্দ্বীপে প্রায় ৫/৬ টি দোকানী এ অবৈধ ব্যবসা চালিয়ে যাচ্ছে। আমরা সেটা নিশ্চিত হওয়ার পর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বরাবরে এদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আবেদনের প্রেক্ষিতে এ অভিযান। তবে অভিযানের খবর পেয়ে এ ২ জন ব্যতীত অন্যরা দোকান বন্ধ করে পালিয়ে গেছে।

আরও পড়ুন...

ইসলামে জঙ্গিবাদ ও সন্ত্রাসের ঠাঁই নেই: পরিকল্পনা প্রতিমন্ত্রী ড.শামসুল আলম

Al Mamun Sun

ভাসানচর পৌঁছাল আরও ১২৮৭ রোহিঙ্গা

Al Mamun Sun

জামালপুরে দেড়মণ গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‍্যাব

Al Mamun Sun
bn Bengali
X